চাকুরীর প্রলোভনে ৩৫ লাখ টাকা আত্মসাৎ, গ্রেফতার ১ চট্টগ্রাম বন্দরে

নিজস্ব প্রতিবেদক: সেকান্দার আলী নামের এক ব্যাক্তী বিভিন্ন জনকে বন্দরে চাকুরী দেওয়ার নাম করে ৩৫ লক্ষ টাকা আত্মসাৎ করার পর অবশেষে গ্রেফতার।

বিস্তারিত জানতে গিয়ে জানা যায় চট্টগ্রাম বন্দরের সচিব পরিচয় দিয়ে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে ৩৫ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে সেকান্দর আলী (৫৫) এর নামে। অবশেষে ঐ প্রতারককে গ্রেফতার করেছ কতোয়ালি থানা পুলিশ। এ ঘটনার সাথে জড়িত আরো দুইজন পলাতক।

বুধবার (১ সেপ্টেম্বর) অভিযান চালিয়ে কোতায়ালী থানার রিয়াজউদ্দিন বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত সেকান্দর আলী চান্দগাঁও থানার মৌলভীবাজার এলাকার মৃত জাফর আহম্মদের ছেলে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, অভিযুক্ত সেকান্দর আলী নিজেকে বন্দর সচিব পরিচয় দিয়ে তার কিছু সহযোগির মাধ্যমে লোকজনকে বন্দরের বিভিন্ন পোস্টে চাকুরি দেয়ার নাম করে ৩৫ লাখ টাকা হাতিয়ে নিয়েছে।

অভিযোগ রয়েছে, নগরীর রিয়াজউদ্দিন বাজারের ক্ষুদ্র ব্যবসায়ী আবুল কাশেমের ছেলেকে বন্দরে চাকুরি দেয়ার কথা বলে বিভিন্ন দফায় ১৫ লাখ টাকা আত্মসাত করে সেকান্দর আলী।

বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) নিজাম উদ্দিন বলেন, বন্দরের সচিব পরিচয়ে চাকুরী দেওয়ার কথা বলে বিভিন্নজন থেকে ৩৫ লাখ টাকা হাতিয়ে নিয়েছে সেকান্দর। রিয়াজউদ্দীন বাজার ব্যবসায়ী আবুল কাশেমের করা অভিযোগের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় তার দুই সহযোগী পলাতক আছে। তাদের গ্রেফতারের চেষ্টা চলছে। এবং অচিরেই তাদেরকে গ্রেফতার করা হবে।