ঝিকরগাছায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ট্রাকের চাকায় পিষ্ট হল অপরিপক্ক আম

আফজাল হোসেন চাঁদ, ঝিকরগাছা : যশোরের ঝিকরগাছায় ভ্রাম্যমাণ আদালতের রায়ে ট্রাকের চাকায় পিষ্ট হল অপরিপক্ক ১২৮ ক্যারেট গোবিন্দ ভোগ ও হিমসাগর জাতের অপরিপক্ক আম ব্যবসায়ীরা অধিক মুনাফা অর্জনের লক্ষ্যে নির্ধারিত সময়ের পূর্বে বিষাক্ত কেমিক্যাল ব্যবহার করে বাজারজাতকরণের জন্য থানা পুলিশ আটক করেছে।

থানা পুলিশ সূত্রে জানা যায়, বুধবার রাত সাড়ে ১২টার সময় গোপন সংবাদের উপর ভিত্তি করে যশোর—বেনাপোল মহাসড়কের ঝিকরগাছা ব্রীজের নিকটে শার্শা উপজেলার বেলতলা থেকে রাজধানী (ঢাকা)গামী ঢাকা মেট্রো ১১—৮৪৮৬নং এর একটি মিনি ট্রাকে ১২৮ ক্যারেট বিষাক্ত কেমিক্যাল ব্যবহার করা আম আটক করেন।

প্রতিটি ক্যারেটে ২০ কেজি করে সর্বমোট ২হাজার ৫শত ৬ কেজি অপরিপক্ক আম পাওয়া যায়। পরবর্তীতে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিট্রিটকে অবগত করা হলে নির্ধারিত সময়ের পূর্বে বিষাক্ত কেমিক্যাল ব্যবহার করা আম দুপুর ১টার সময় কৃর্তিপুর সংলগ্ন পৌরসভার ময়লা ফেলার স্থানে নিয়ে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ট্রাকের চাকায় পিষ্ট করে অপরিপক্ক আম গুলো বিনষ্ট করা হয়।

এ ঘটনার পরে আমের সাথে আটক মিনি ট্রাকের ড্রাইভার ও হেলপারের নিকট হতে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিট্রিট নারায়ন চন্দ্র পাল, থানার অফিসার ইনচার্জ কামাল হোসেন ভূঁইয়া, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মাসুদ হোসেন পলাশ, থানার সেকেন্ড অফিসার এসআই মোকলেছুজ্জামান, ঝিকরগাছা রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক আফজাল হোসেন চাঁদ, সিনিয়র সহ সভাপতি মহাসিন আলাম, সহ প্রচার সম্পাদক মিঠুন সরকার, সদস্য বিশ্বজিৎ, উপ সহকারী কৃষি অফিসার নয়নানন্দন পাল নয়ন সহ আরো অনেকে।