ঝিনাইদহের উপজেলা পরিষদ নির্বাচনে ভৌতিক ৩৩৯৮ ভোট যোগ, পুনরায় গণনার আবেদন

এম.মাসুম আজাদ, ঝিনাইদহ:

ঝিনাইদহের সদর উপজেলা পরিষদের নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থীর ভোটের ফলাফলে ভৌতিক ভোট যোগ হবার অভিযোগ। সদর উপজেলা নির্বাচন অফিসার, মোঃ কামরুজ্জামানের পক্ষ থেকে যে ফলাফল সীট দেওয়া হয়েছে সেখানে দেখা যায় মোট বৈধ ভোট এক লক্ষ তিন হাজার তিপ্পান্ন (১০৩০৫৩) ভোট, আর বাতিল ভোটের পরিমাণ দুই হাজার চার শতো পঞ্চান্ন (২৪৫৫) ভোট, তাহলে নির্বাচন অফিসারের হিসাব মতে মোট ভোটের পরিমাণ দাঁড়ায় এক লক্ষ পাঁচ হাজার পাঁচ শতো আট (১০৫৫০৮) ভোট।

কিন্তু মোট ভোটের হিসাব দেখাচ্ছেন এক লক্ষ আট হাজার নয় শতো ছয় (১০৮৯০৬) ভোট, তাহলে বাকি তিন হাজার তিন শতো আটানব্বই (৩৩৯৮) ভোট অদৃশ্য ভাবে যোগ হলো কি ভাবে। আর এই তিন হাজার তিন শতো আটানব্বই (৩৩৯৮) ভোটকেই জনগণ ভৌতিক ভোট বলছেন।

এছাড়াও ৮ ই মে ২০২৪ ইং তারিখে রাত নয়টার সময় উপজেলা নির্বাচন অফিস থেকে ঘোষণা করা হয় প্রায় দুই হাজার ভোটে জয়ী হয়েছে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী জনাব আব্দুল্লাহ ইবনে আব্বাস, কিন্তু মধ্য রাত পেরিয়ে গেলে উপজেলা নির্বাচন অফিস থেকে পুনরায় ঘোষণা করা হয় আব্দুল্লাহ ইবনে আব্বাস নয় বরং ৩৮৭ ভোট বেশি পেয়ে বিজয়ী হয়েছে এনামুল হক এনাম।

স্বয়ং উপজেলা নির্বাচন অফিসের এরকম ভুলভাল ফলাফল ঘোষণা করাকে কেন্দ্র করে জেলা জুড়ে আলোচনা সমালোচনার ঝড় বইছে,সাধারণ জনগণের অনাস্থা তৈরি হচ্ছে নির্বাচন অফিসের প্রতি এরকমটাই বলছেন জনগণ।

এদিকে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুল্লাহ ইবনে আব্বাস ও চেয়ারম্যান পদপ্রার্থী জে এম রশিদ আলম রশিদ জেলা নির্বাচন অফিসার বরাবর লিখিত আবেদন করেছেন প্রশ্নবিদ্ধ ভোট গণনা বাতিল করে পুনরায় ভোট গণনা করা হোক।

এদিকে ভৌতিক ভোট যোগ হওয়া ও প্রার্থীদের অভিযোগ সম্পর্কে সাংবাদিকদের সাথে কথা হয় ঝিনাইদহ সদর উপজেলা নির্বাচন অফিসার কামরুজ্জামানের সাথে, তিনি সাংবাদিকদের জানান,বিষয়টি আমি শুনেছি এবং খতিয়ে দেখেছি ভোট গণনার সময় এক্সেল সীটের ভুলের কারণে এই রকম গড়মিল হয়েছে। মূলত যে ভোট মোট ভোটের সাথে যোগ হয়েছে সেগুলো বাতিল ভোট ছিলো,পুনরায় নতুন সীট তৈরি করে ঘোষণা দেওয়া হবে।