স্বেচ্ছাসেবক লীগের দুই গ্রুপের একই স্থানে সভা: ১৪৪ ধারা জারি

প্রতিনিধি, দাউদকান্দি (কুমিল্লা):


কুমিল্লার দাউদকান্দিতে স্বেচ্ছাসেবক লীগের দুই গ্রুপ একই স্থানে সভা আহ্বান করায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করা হয়েছে। পৌরসভা সদরে থমথমে অবস্থা বিরাজ করায় অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। প্রশাসন আজ শনিবার সকাল ৯টা থেকে রাত ১২টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করে।

পুলিশ সূত্রে জানা যায়, বাংলাদেশ স্বেচ্ছাসেবত লীগের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের দোলন গ্রুপ এবং শাহজাহান খন্দকার গ্রুপ পৌরসভা যারিফ আলী পার্কে সভা আহ্বান করে। আজ শনিবার বিকেলে দুই গ্রুপের সভা আহ্বান করার ফলে দুই গ্রুপের নেতাকর্মীদের মাঝে উত্তেজনা বিরাজ করে। ফলে দাউদকান্দি উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সেলিম শেখ আইনশৃঙ্খলা শান্তিপূর্ণ বজায় রাখতে প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করেন।

স্বেচ্ছাসেবক লীগের এক গ্রুপের সভাপতি মাহবুল আলম দোলন বলেন, বাংলাদেশ স্বেচ্ছাসেবক লীগের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে একসপ্তাহ আগেই যারিফ আলী পার্কে সভা আহ্বান করেছি। আমাদের কর্মীদের নিয়ে অন্যস্থানে সভা করার প্রস্তুতি নিচ্ছি।

অপর গ্রুপের আহ্বায়ক শাহজাহান খন্দকারের সাথে আলাপকালে তিনি বলেন, আমাদেও স্বেচ্ছাসেবক লীগের ২৫ প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রশাসন ১৪৪ জারি করায় সভা অন্য কোথায় করতে পারি।

দাউদকান্দি মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম বলেন, দাউদকান্দি পৌরসদরে একই স্থানে স্বেচ্ছাসেবক লীগের দুই গ্রুপ সভা আহ্বান করা শান্তি-শৃঙ্খলা রক্ষায় প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করা হয়েছে।