সংস্কৃতি চর্চার মাধ্যমে দেশকে জঙ্গিমুক্ত করা সম্ভব : সংষ্কৃতি প্রতিমন্ত্রী

মুক্তাগাছা (ময়মনসিংহ) প্রতিনিধি : সংস্কৃতি চর্চার মাধ্যমে দেশকে জঙ্গি ও মাদকমুক্ত করা সম্ভব। সংস্কৃতি চর্চা না থাকায় যুব সমাজ আজ মাদক ও জঙ্গিতে ঢুকে পড়ছে। এ জন্য লেখাপড়ার পাশাপাশি সংস্কৃতি চর্চা খুবই জরুরি হয়ে পড়েছে। প্রতিটি স্কুল ও কলেজে সংস্কৃতি চর্চায় আলাদা সময় বের করে নিতে হবে। শুধু পাঠ্য পুস্তক নিয়ে ব্যস্ত থাকলে চলবে না, সাথে দৈনিক পত্রিকা ও বিভিন্ন নামিদামি লেখকের বই পড়তে হবে। তবেই এ দেশ থেকে মাদক ও জঙ্গিমুক্ত করা সম্ভব হবে। মঙ্গলবার দুপুরে মুক্তাগাছার গাবতলী ডিগ্রি (অনার্স) কলেজের নতুন আইসিটি ভবন উদ্বোধন ও নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ এমপি এ কথা বলেন।
এ সময় কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি এডভোকেট আনিছুর রহমানের সভাপতিত্বে বক্তব্য দেন ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান ড.গাজী হাসান কামাল, ময়মনসিংহ শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী ইউসুফ আলী, ই্উএনও সুবর্ণা সরকার, কলেজের অধ্যক্ষ মাহমুদা খাতুন , উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন সরকার প্রমূখ।
এদিন প্রতিমন্ত্রী উপজেলা সমাজ সেবা অফিসের প্রতিবন্ধী ও বেদে পরিবারের মাঝে অনুদানের চেক বিতরণ করেন এবং অবহিত করণ সভায় অংশ নেন। পরে বিকেলে স্থাানীয় আরকে সরকারি উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠে বঙ্গমাতা বেগম ফজিলাকুন্নেসা মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।