মাধবপুরে আদালতের নির্দেশে ঘরে তালা, দুই বোনের পড়ালেখা অন্ধকারে।

লিটন পাঠান, হবিগঞ্জ জেলা প্রতিনিধি: ঘরে খাতা কলম বই পুস্তক দরজায় তালা মা মিনারা খাতুনের বসত ভিটা নিয়ে আদালতের মামলা থাকায় পুলিশ আদালতের নির্দেশে মালামাল ক্রোক করে ঘরে তালা দিয়েছে ঘরের ভিতরে ৪র্থ শ্রেনীতে পড়ুয়া সীমা আক্তার ও ৩য় শ্রেনীর ছাত্রী সোমা আক্তার এর বই পুস্তক জামা কাপড় খাতা কলম এখন তালাবন্ধ, মিনারা খাতুন তিন সন্তান নিয়ে পরের বাড়িতে আশ্রয় নিয়েছে ২ ছাত্রীর অভিযোগ তাদের পাঠ্য বই ও খাতা কলম ঘরে রেখে তালা মেরে দেওয়ায় এখন তাদের পড়াশোনা অনিশ্চিত হয়ে পড়েছে।
হবিগঞ্জের মাধবপুর উপজেলার বহরা ইউনিয়নের গাংগাইল গ্রামে এ ঘটনা ঘটেছে ২ ছাত্রীর মা জানান, মনতলা পুলিশ তদন্ত কেন্দ্রের কাছে ৪ শতক জমিতে দীর্ঘদিন ধরে তারা বসবাস করে আসছে। পাশ্ববর্তী রাজাপুর গ্রামের আতিকুর রহমান সেলিম তাদের বসত বাড়ির মালিকানা দাবি করে আদালতে মামলা করেন ৬ মাস পূর্বে আদালত বসত বাড়িতে মাধবপুর থানাকে রিসিভিার নিয়োগের আদেশ দেন উক্ত আদেশের বিরুদ্ধে জজকোর্টে রিভিশন করি।

কিন্তু গত ২৫ নভেম্বর হঠাৎ করে মনতলা পুলিশ ফাড়ির এসআই মঞ্জুরুল মিনারার ঘরে তালা লাগিয়ে সাইনবোর্ড ঝুলিয়ে দিয়েছে। ঘরে তার ছেলে মেয়ের জামা, কাপড়, বই পুস্তক সহ অনেক প্রয়োজনীয় জিনিস পত্র ছিল এখন বই পুস্তকের অভাবে ২ মেয়ের লেখাপড়া বন্ধ হয়ে পড়েছে মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক বলেন, আমরা আদালতের নির্দেশ পালন করেছি পুনরায় আদেশ পেলে আদালতের নির্দেশনা অনুযায়ী কাজ করব।