প্রধানমন্ত্রীর কাছে সাংবাদিক আলী আসিফ শাওনের প্রশ্ন (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক : আজ প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনের শুরুতেই সাংবাদিক আলী আসিফ শাওন একটি ছোট্ট প্রশ্ন করেন। ৩০ সেকেন্ডের এই প্রশ্নের উত্তর দিতে প্রধানমন্ত্রী সময় নেন ২০ মিনিটের উর্দ্ধে। প্রশ্নে উল্লেখ করা হয়, সম্প্রতি ভারত সফরে ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে আপনি বা আপনারা একটি গুরুত্বপূর্ণ প্রকল্পে সাক্ষর করেছেন, সেটি হচ্ছে- বাংলাদেশ থেকে ভারতের ত্রিপুরায় বাল্ব, এলপিজি গ্যাস রপ্তানীর বিষয় এবং এ দেশ থেকে ভারতের ত্রিপুরা রাজ্যে পানি দেওয়ার ব্যাপারে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।- এ নিয়ে নানা সমলোচনা হচ্ছে। এ বিষয়ে আমার প্রশ্ন এতে দেশের স্বার্থ কতখানি সংরক্ষিত হয়েছে- সরকার প্রধান হিসেবে আপনার কাছে জানতে চাই।

উত্তরে প্রধানমন্ত্রী বলেন, দেশের স্বার্থ শেখ হাসিনা বিক্রি করে দেবে এটা কখনও হতে পারে না। ভারতের সঙ্গে গ্যাস নিয়ে চুক্তির বিষয়ে উপরোক্ত প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বুধবার বেলা সাড়ে তিনটায় শুরু হওয়া গণভবনে ভারত ও যুক্তরাষ্ট্র সফর পরবর্তী সংবাদ সম্মেলনে কথা বলছেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, আমরা বিদেশ থেকে এলপিজি গ্যাস এনে প্রক্রিয়াজাত করে ভারতে রপ্তানি করবো। এটা প্রাকৃতিক গ্যাস নয়। অন্য পণ্য যেমন আমরা রপ্তানি করি ঠিক তেমন। এটা নিয়ে ভুল বোঝাবুঝির কিছু নেই।

উল্লেখ্য, আলী আসিফ শাওন দৈনিক এই আমার দেশ পত্রিকার সম্পাদক ও প্রকাশক আলী কদর পলাশের একমাত্র পুত্র।

https://www.facebook.com/apu11sep/videos/10220993970058219/?t=6 https://www.facebook.com/AshrafulAlamKhokan/videos/540257100113953/?t=1