টি.ডব্লিউ.এ’র শাখা নির্বাচনের দাবিতে অনলাইন আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদকঃ ট্রাইবাল ওয়েলফেয়ার এসোসিয়েশন (টি.ডব্লিউ.এ)’র ৪২ টি শাখা কমিটির প্যানেল প্রার্থীবৃন্দদের আয়োজনে গত ১৫ জুন, ২০২১ ইং তারিখে কেন্দ্রীয় কমিটি ঘোষিত তথাকথিত ও উদ্দেশ্য প্রনোদিত সাংগঠনিক ইশতেহার বাতিল সহ অবিলম্বে শাখা নির্বাচনের লক্ষে নির্বাচন কমিশন গঠন এবং নির্বাচনী তফসিল ঘোষণার দাবিতে অনলাইন আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শুক্রবার (০২ জুলাই) সকাল ১১ টায় এ অনলাইন আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেছেন আদিবাসী নেতা ও সিনিয়র সাংবাদিক নিখিল মানখিন। সঞ্চালনা করেছেন আদিবাসী ছাত্র ও যুব নেতা জন যেত্রা।

আলোচনা সভা অনুষ্ঠিত হচ্ছে

অনলাইন আলোচনা সভায় আলোচক হিসেবে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন হাজং মাতা রাশি মনি কল্যান পরিষদের চেয়ারম্যান মতিলাল হাজং, এডঃ রাকেশ রেমা, এডঃ অটুট আরেং, জয়েনশাহী আদিবাসী উন্নয়ন পরিষদের সিনিয়র সহ সভাপতি রিচার্ড বিপ্লব সিমসাং, বাংলাদেশ কোচ আদিবাসী সংগঠনের সাধারণ সম্পাদক কোচ রুবেল মন্ডল, বাংলাদেশ কোচ আদিবাসী ইউনিয়নের সিনিয়র যুগ্ম আহবায়ক রুপচান বর্মন, জি.এস.এফ এর সভাপতি প্রলয় নকরেক, বাহাছাসের সাধারণ সম্পাদক আশীষ হাজং, সামুয়েল চিরান প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা ট্রাইবাল ওয়েলফেয়ার এসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির কতিপয় নেতৃবৃন্দের নানা অনিয়ম সহ শাখা কমিটির নির্বাচন বানচাল করার ষড়যন্ত্রও তুলে ধরেন। সেই সাথে আলোচনা সভায় গত ১৫ জুন জারিকৃত অসাংবিধানিক সাংগঠনিক ইশতেহার বাতিল করে বিগত ২১ জানুয়ারি ২০২১ ইং তারিখে জারিকৃত সাংগঠনিক ইশতেহার দ্রুত বাস্তবায়নের জন্য তাগিদ প্রদান করেন। আলোচনা সভায় সকলেই একমত হয়ে অবিলম্বে শাখা নির্বাচনের লক্ষে কমিশন গঠন, ভোটার তালিকা প্রনয়ন ও তালিকা চুড়ান্ত করা সহ তফসিল ঘোষণার দাবি তুলে ধরেন। এবং আলোচনা সভায় কেন্দ্রীয় কমিটির কতিপয় অসাধু নেতৃবৃন্দের অসাংবিধানিক কর্মকান্ড থেকে বিরত থাকার সতর্ক হুশিয়ারি উচ্চারণ করেন।