রাঙ্গাবালীতে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন ও উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত

মোঃ হানিফ মিয়া, রাঙ্গাবালী (পটুয়াখালী) সংবাদদাতাঃ বয়সের একটা পর্যায়ে যখন ব্যাক্তি পরিবারের কাছে বোঝা হয়ে যায়। তার ভার বহন করার জন্য প্রায় পরিবারে সন্তান বা আত্মীয় স্বজনের কাছে অবহেলার পাত্র হয়, মদ ব্যাক্তির আয় করার সক্ষমতা থাকেনা বলে। তখন পেনশন স্কীমের মাধ্যমে ওই ব্যাক্তির কারো উপর নির্ভরশীল হওয়ার প্রয়োজন পড়বেনা।

মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ঘোষিত সর্বজনীন পেনশন স্কিমের মাধ্যমে সামাজিক বৈষম্য, অর্থনৈতিক সক্ষমতা বৃদ্ধি পাবে। এই যে অর্থনৈতিক ও সামাজিক সুরক্ষা নিশ্চিত করার চিন্তা এটা মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষেই সম্ভব। ০৭ মে মঙ্গলবার সকাল ১১ টায় উপজেলা অডিটোরিয়ামে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নের লক্ষে এসব কথা বলেন উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমানের সভাপতিত্বে।

এসময় উপস্থিত ছিলেন প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অজিৎ চন্দ্র দেবনাথ, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা দেবাশীষ ঘোষ, রাঙ্গাবালী প্রেসক্লাবের সভাপতি সিকদার জোবায়ের হোসেন সহ সাংবাদিক বৃন্দ, ছয় ইউনিয়নের ইউপি সদস্য ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগন, উপজেলার অফিসার বৃন্দ, বেসরকারি উন্নয়ন সংস্থার কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ, নানা শ্রেণীর পেশার মানুষ।