ঘোড়াঘাটে বিধিনিষেধ না মানায় দুই জনের সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড

মনোয়ার বাবু, (ঘোড়াঘাট) দিনাজপুর প্রতিনিধিঃ
দিনাজপুর ঘোড়াঘাটে লকডাউনের প্রথম দিন বৃহস্পতিবার (১ জুলাই) দুই মামলা দুই জন কে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড এবং সরকারি আদেশ অমান্য করে রাস্তায় চলার কারণে ব্যাটারি চালিত দুটি অটো ভ্যান জব্দ করে ভ্রাম্যমাণ আদালত।করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণকল্পে সরকারি জারিকৃত আদেশ অমান্য করায় এসময় অভিযান পরিচালনাকালে মামলা দুটি করা হয় বলে জানাযায়।

সাজাপ্রাপ্ত দুইজন হচ্ছে,নবাবগঞ্জ সালখুরিয়া কশিগাড়ির মোঃ আঃ ছামাদের ছেলে মোঃ মাজাহারুল(২৫) এবং অপর জন ঘোড়াঘাট চৌঃগোপালপুর ভাতছালার মৃত রজব আলী ছেলে মোঃ ফারুক হোসেন (৩৬)।তারা উভয়েই দিনাজপুর জেলার।

উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট রাফেউল আলম বলেন, করোনা ভাইরাসজনিত রোগের বিস্তার রোধে আজ থেকে সার্বিক কার্যাবলী/চলাচলে নিষেধাজ্ঞা আরোপ সংক্রান্ত নির্দেশনার যথাযথ বাস্তবায়ন নিশ্চিতকল্পে উপজেলা প্রশাসন কর্তৃক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আজিম উদ্দিন সহ পুলিশের একটি টিম, আনসার, ও সেনাবাহিনীর সদস্যরা।

করোনা ভাইরাস সংক্রমণ বৃদ্ধি প্রতিরোধে স্বাস্থ্যবিধি অনুসরণ নিশ্চিতকরণে উপজেলা প্রশাসনের এমন উদ্যোগ অব্যাহত থাকবে বলেও জানান উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট রাফেউল আলম।সেই সাথে স্বাস্থ্যবিধি না মানলে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণের ব্যাপারে এসময় প্রচারণা চালায় উপজেলা প্রসাশন।