আগুনে ধোপাছড়ী বাজার পুড়ে ছাই

ওসমান চৌধুরী, চন্দনাইশ (চট্টগ্রাম) প্রতিনিধিঃ ২এক্স৬ এপ্রিল সোমবার সকাল সাতটার সময় বৈদ্যুতিক সট সার্কিট থেকে আগুন লেগে মুহূর্তে আগুনের লেলিহান শিকা তিব্রতায় প্রায় ১৫ টি দোকান জ্বলে পুড়ে ছায় হয়ে যায় নিমিষেই।

রেজাউলের মুদির দোকানের গোডাউন, জসিম ষ্টোর, জসিম কসমেটিকস, জসিম পোলাট্রি ফার্মের দোকান, হাজী আঃ হোসেন সওদাগরের সারের দোকান, হাজী আঃ করিম সওদগরের সার ও বীজের দোকান, আবাহানের হোটেল সহ আরো ছোট ছোট দোকানে আগুনে ব্যাপক ক্ষয় ক্ষতি হয়।
উল্লেখ্য মাহে রমজান উপলক্ষে রেজাউল ও জসিম সওদাগর প্রায় ৫০লক্ষটাকার মালামাল মওজুদ করে।আজকের আগুনে সব জ্বলে শেষ।তাদের চোখে এখন অন্ধকার।
আগুনের খবর পেয়ে স্থানীয় এলাকাবাসীর আপ্রন চেষ্টায় এক ঘন্টায় আগুন  নিয়ন্ত্রণে আসে।
ধোপাছড়ী বাজার চন্দনাইশ উপজেলার আওতায় হলেও পাহাড় ও সংখ নদী বেষ্টিত দূর্ঘম জনপদ। চন্দনাইশ উপজেলার খানহাট টু ধোপাছড়ী টু বান্দরবন সড়ক ও জলপথ বিভাগের একটি সড়ক হওয়ার কথা থাকলেও একনো পর্যন্ত সড়কটি আলোর মুখ দেখেনি। যদিও বান্দরবান সড়ক ও জলপথ বিভাগের আওতায় একটি ব্রীজ ছাড়া বাকি কাজ শেষ করেছে। কিন্তু দোহাজারী সড়ক ও জলপথ বিভাগের আওতায় এখনো কোন কাজ হয়নি।যার ফলোস্রোতি আগুন নিয়ন্ত্রণের এক ঘন্টা পর চন্দনাইশ ফায়ার সার্ভিস উপস্থিতি।
আগুন নিয়ন্ত্রণে যারা অক্লান্ত পরিশ্রম করেছে তারা হলেন স্থানীয় এলাকাবাসী , ধোপাছড়ী পুলিশ তদন্ত কেন্দ্র, বান্দরবান সেনাবাহিনীর একটা ইউনিট, ধোপাছড়ী ইউনিয়নের চেয়ারম্যান মোরশেদ আলম।