সাধারণ মানুষের জন্য ইউপি চেয়ারম্যান গোলাম ইয়াহিয়া

মমিনুল ইসলাম মমিন, ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি :: প্রতিটি মানুষের স্বপ্ন থাকে। কিন্তু স্বপ্নের পথে পা বাড়ালেই একের পর এক আসতে থাকে প্রতিবন্ধকতা। যে ব্যক্তি এসব প্রতিবন্ধকতা অতিক্রম করে এগিয়ে যাবেন তিনিই হবেন সফল। আজ এমনই একজন সমাজ সেবক নিয়ে কথা বলব। যিনি অনেক বাধা ও প্রতিবন্ধকতা অতিক্রম করে একজন সফল ব্যক্তি (চেয়ারম্যান) হিসেবে প্রতিষ্ঠিত। তিনি আর কেউ নন, ময়মনসিংহ জেলার ত্রিশাল উপজেলার সাখুয়া ইউনিয়নের সফল ও জনপ্রিয় চেয়ারম্যান শাহ্ মোঃ গোলাম ইয়াহিয়া। শাহ্ মোঃ গোলাম ইয়াহিয়া সাধারণ মানুষের প্রত্যাশা পূরণে নিরন্তর কাজ করে যাচ্ছেন। তারপরও মানুষের প্রত্যাশা থাকে। তিনি, তাঁর পরিশ্রম, সাহস, ইচ্ছাশক্তি, একাগ্রতা আর প্রতিভার সমন্বয়ে সাধারণ মানুষের ভাগ্য উন্নয়নের জন্য, স্থানীয় সরকারের উন্নয়ন কর্মকান্ড সঠিক ও সুচারুভাবে বাস্তবায়নের জন্য, সর্বোপরি শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। চেয়ারম্যান হিসেবে সফলতা পাওয়ায় তিনি আজ সাখুয়া ইউনিয়ন সহ উপজেলার সর্বত্র সম্মানিত।

দায়িত্ব নেওয়ার পর থেকেই উল্লেখযোগ্য উন্নয়নে অগ্রণী ভ‚মিকা রেখে সাধারণ মানুষের আস্থা অর্জনে সক্ষম হয়েছেন। এলাকার হতদরিদ্র মানুষের উন্নয়নে তাঁর নিরন্তর প্রয়াস সব মহলেই প্রশংসা কুঁড়িয়েছে। রাস্তা ঘাটের উন্নয়ন, শিক্ষা ও স্বাস্থ্য সেবায় বিশেষ অবদান, সামাজিক উন্নয়নসহ বিভিন্ন প্রকল্পের বাস্তবায়নে দায়িত্বশীলতার পরিচয় দিয়েছেন। অসংখ্য মসজিদ, মাদ্রাসা, স্কুল-কলেজ ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠণের অন্যতম পৃষ্ঠপোষক সমাজসেবী শাহ্ মোঃ গোলাম ইয়াহিয়া। ব্যক্তি জীবনে তিনি অত্যন্ত ন¤্র, ভদ্র, সদাহাস্যোজ্জ্বল ও সাদা মনের মানুষ। নিরহংকারী ও বন্ধুসুলভ এই মানুষটি দলমত নির্বিশেষে আজ সকলের কাছে প্রিয়।

এলাকার সাধারণ মানুষের মতে, আমরা নেতা বা ইউনিয়ন চেয়ারম্যান বুঝিনা। শাহ্ মোঃ গোলাম ইয়াহিয়া একজন ভাল মানুষ। তিনি একজন কর্মঠ ব্যক্তি। তিনি চেয়ারম্যান পদে থাকলে আমাদের তথা এলাকার উন্নয়ণন হবে। আমাদের দুঃখ দুর্দশায় তাঁকে সহজেই পাশে পাওয়া যায়।

একান্ত আলাপচারিতায় চেয়ারম্যান শাহ মোঃ গোলাম ইয়াহিয়া বলেন, দ্বায়িত্ব নেয়ার পর থেকে এলাকার উন্নয়নে অক্লান্ত পরিশ্রম করতে হচ্ছে। আমি আমার প্রচেষ্টা অব্যাহত রেখে এলাকার উন্নয়নে সবসময় সাধারণ মানুষের পাশে থাকতে চাই।