শিরোপাজয়ী যুব দলকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর অভিনন্দন

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেটের শিরোপাজয়ী বাংলাদেশ দলকে অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ। আজ রোববার রাত সাড়ে ১০টায় এক বার্তায় তিনি এ অভিনন্দন জানান। এদিকে, তীব্র প্রতিদ্বন্দ্বিতামূলক ম্যাচে ভারতকে হারিয়ে আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে জিতে প্রথমবারের মতো কোনও বৈশ্বিক আসরে চ্যাম্পিয়ন হওয়ায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলকে প্রাণঢালা অভিনন্দন জানিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাও।

প্রধানমন্ত্রী আশা প্রকাশ করে বলেন, এই খেলোয়াড়ী মনোভাব ধরে রেখে এভাবেই ভবিষ্যতে আমাদের এগিয়ে যেতে হবে। এদিকে, প্রথমবারের মতো অনূর্ধ্ব-১৯ ওয়ানডে বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়ে ইতিহাস সৃষ্টি করা টাইগার যুবাদের আন্তরিক অভিনন্দন জানিয়েছেন সাবেক আইসিসি সভাপতি ও অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, এফ‌সিএ, এম‌পি।

এদিন শক্তিশালী ভারতের বিপক্ষে বৃষ্টি আইনে ২৩ বল হাতে রেখেই তিন উইকেটে জয় লাভ করে বাংলাদেশ। প্রথমে ব্যাট করা ভারত ৪৭.২ ওভারে সবকটি উইকেট হারিয়ে করতে পারে ১৭৭ রান। জবাবে ব্যাট করে ৪২.১ ওভারেই ৭ উইকেট হারিয়ে পৌঁছে যায় লক্ষ্যে।

এর আগে বৃহস্পতিবার রাতে দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে নিউজিল্যান্ডকে ৬ উইকেটে পরাজিত করে স্বপ্নের ফাইনালে ওঠে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল।