ফরিদপুর জেলা পুলিশ কর্তৃক যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবসে বিভিন্ন কর্মসূচি পালন

সুজল খাঁন, মধুখালী (ফরিদপুর) প্রতিনিধিঃ ১৫ আগস্ট ২০২১ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ফরিদপুর জেলা পুলিশ কর্তৃক যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

কর্মসূচির মধ্যে সূর্যোদয়ের সাথে সাথে ফরিদপুর জেলা পুলিশের সকল ইউনিটে অর্থাৎ পুলিশ সুপারের কার্যালয়সহ পুলিশ লাইনস, বিভিন্ন সার্কেল অফিস, থানা, ফাঁড়ি ও তদন্ত কেন্দ্রে জাতীয় পতাকা ও পুলিশ পতাকা অর্ধনমিত রাখা হয়।

জেলা পুলিশের পক্ষ থেকে সকাল ৮.০০ ঘটিকার সময় অম্বিকা হল প্রাঙ্গণে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এবং সকাল ৮.৪৫ ঘটিকার সময় পুলিশ সুপারের কার্যালয়ের সামনে অবস্থিত জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

সকাল ৯.০০ ঘটিকার সময় পুলিশ লাইনসে ফরিদপুর জেলা পুলিশে কর্মরত সদস্যের সন্তানদের এবং পুলিশ লাইন্স স্কুলে অধ্যয়নরত ছাত্রছাত্রীদের চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এছাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারবর্গের (১৫ আগস্টে নিহত) শহীদ সদস্যদের রুহের মাগফিরাত কামনায় বাদ জোহর পুলিশ লাইনস্ জামে মসজিদে দোয়া মাহফিল ও বিশেষ মোনাজাতের ব্যবস্থা করা হয়।

পুলিশ লাইন্স স্কুলে দুপুর ১২:০০ ঘটিকার সময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আলোচনা, পুরস্কার বিতরণ (ছাত্র-ছাত্রীদের রচনা লিখন ও চিত্রাংকন প্রতিযোগিতা) ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পুলিশ সুপার মোঃ আলিমুজ্জামান বিপিএম-সেবা এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এবং জেলা পুলিশের অন্যান্য সিনিয়র অফিসারবৃন্দ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বেলা ১৫.০০ ঘটিকার সময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে পুলিশ লাইনস রোলকল গ্রাউন্ডে আলোচনা সভার আয়োজন করা হয়।

উক্ত আলোচনা শেষে ১৫ আগস্ট ২০২১ জাতীয় শোক দিবস উপলক্ষ্যে পুলিশ সদস্যদের অংশগ্রহণে গ্রুপ ভিত্তিক উপস্থিত বক্তব্য প্রতিযোগিতা ও পুলিশ সদস্যের সন্তানদের চিত্রাংকন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণের ব্যবস্থা করা হয়।

পুরস্কার বিতরণ শেষে পুলিশ সুপার ও অনুষ্ঠানের সভাপতি মোঃ আলিমুজ্জামান বিপিএম-সেবা মহোদয়ের সমাপনী আলোচনা এবং দোয়া পরিচালনার মাধ্যমে আলোচনা ও দোয়া অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

আলোচনা ও দোয়া অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্টের সকল শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।