জিম্বাবুয়ের বিপক্ষে খেলবেন বিশ্বকাপজয়ী আকবররা

বাংলাদেশের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ঢাকায় এসেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। শনিবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে জিম্বাবুয়ের ১৫ সদস্যের বহনকারী এমিরেটস এয়ারলাইন্সের ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। আজ রোববার (১৬ ফেব্রুয়ারি) বিশ্রাম নিয়ে দলটি নেমে পড়বে মাঠে। টেস্টে নামার আগে প্রস্তুতি ম্যাচ খেলবে দুই দল। প্রস্তুতি ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে বিসিবি একাদশে থাকবেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী ছয় ক্রিকেটার।

জিম্বাবুয়ের বিপক্ষে দুদিনের প্রস্তুতি ম্যাচে সুযোগ পাচ্ছেন বিশ্বকাপজয়ী যুব দলের অধিনায়ক আকবর আলি, দুই ওপেনার পারভেজ হোসাইন ইমন, মাহমুদুল হাসান জয়, অলরাউন্ডার শাহাদাত হোসাইন এবং দুই পেসার শরিফুল ইসলাম ও তানজিদ হাসান সাকিব।

কয়েকদিন আগেই বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলছিলেন, বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলকে নিয়ে আরেকটি দল করবেন তারা। তবে সেই দল হওয়ার আগেই বড়দের সঙ্গে খেলার সুযোগ পাচ্ছেন আকবররা।

এ বিষয়ে নির্বাচক হাবিবুল বাশার বলেছেন, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলা ৫/৬ জনকে রাখছি। আমাদের বেশির ভাগ ক্রিকেটার এখন বিসিএল খেলছে। দুদিনের জন্য নতুন করে তাদের টানাটানি করিনি। প্রস্তুতি ম্যাচে আমরা ওদের একটু দেখতেই পারি।

একটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি ম্যাচের একটি পূর্ণাঙ্গ সিরিজ খেলতে শনিবার বিকেলেই ঢাকায় এসে পৌঁছেছে জিম্বাবুয়ে জাতীয় দল। ১৮ ও ১৯ ফেব্রুয়ারি বিকেএসপিতে বিসিবি একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলার পর ২২ ফেব্রুয়ারি হোম অব ক্রিকেট মিরপুরে শুরু হবে একমাত্র টেস্টটি।