বান্দরবনে একই পরিবারের ৫ জনকে কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা

মোঃ জয়নাল আবেদীন টুক্কু, বান্দরবা:
গ্রামবাসীর সাথে বিরোধের জের ধরে বান্দরবানে পিতা-পুত্রসহ একই পরিবারের ৫ জনকে কুপিয়ে হত্যা করে প্রতিবেশী সন্ত্রাসীরা। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার রাতে বান্দরবানের রুমা উপজেলার দুর্গম গালেঙ্গ‍্যা ইউনিয়নের আবুই ম্রো পাড়া এলাকায়। এ ঘটনার পর সকালে রুমা থানা পুলিশ লাশ উদ্ধার করেছে। নিহতরা হলো আবু ম্রো পাড়া পাড়া প্রধান (কারবারি) লুং ই ম্রো (৬৪), তার চার ছেলে রুনতুই ম্রো (৩৩) রেং ই ম্রো (৩০) মেওয়াই ম্রো (২৫) রিংরাও ম্রো (২০)।
গালেঙ্গ‍্যা ইউপি চেয়ারম্যান মেনরত ম্রো জানিয়েছেন বৃহস্পতিবার রাতে ওই পাড়ায় একটি সালিশ-বৈঠক চলাকালে কথা কাটাকাটির এক পর্যায়ে উত্তেজিত পাড়ার লোকজন এই ৫ জনকে ধারালো দা দিয়ে কুপিয়ে হত্যা করে। পাড়ার লোকজনদের অভিযোগ ওই পরিবারটি পাড়ার মধ্যে দীর্ঘদিন থেকে দ্বন্দ্ব সংঘাত লাগিয়ে আসছিল। এতে পাড়ার লোকজন ওই পরিবারের উপর ক্ষুব্ধ ছিল। এদিকে ঘটনার পর রুমা থানা থেকে একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে লাশের সুরতহাল শেষে উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতালের প্রেরণ করেন।
রুমা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) কাজী রকিব উদ্দিন জানান, বিরোধের জেরে প্রতিবেশীরা বাবা-ছেলেসহ পাঁচজনকে কুপিয়েছে হত্যা করার বিষয়টি নিশ্চিত করেন পুলিশ।