শাহজাদপুরে শতাধিক দেশীয় অস্ত্রসহ আটক ৪

নুপুর কুমার রায়,শাহজাদপুর(সিরাজগঞ্জ)প্রতিনিধি :
সিরাজগঞ্জের শাহজাদপুরের পোরজনা ইউনিয়নের উল্টাডাব গ্রামে অভিযান চালিয়ে মোঃ রমজান সরদারের বাড়ী থেকে শতাধিক দেশীয় অস্ত্রসহ ৪ জনকে আটক করেছে থানা পুলিশ ।
আটকৃতরা হলেন- আনোয়ার হোসেন, কবিরুল ইসলাম, কামরুল ইসলাম ও মোঃ জাহিদ।
গতকাল বুধবার সকাল ১১টায় শাহজাদপুর থানা পুলিশ এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, উপজেলার উল্টাডাব গ্রামে জাকারিয়া রহম গ্রুপ ও সবুজ গ্রুপের মধ্যে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলে আসছে। পূর্ব বিরোধের কারণে পক্ষে বিপক্ষে খুন, পুলিশ আক্রান্ত মামলাসহ ২৪/২৫ টি মামলা রুজু হয়েছে এবং বিজ্ঞ আদালতে বিচারাধীন রয়েছে। গত ১৪ মার্চ গোপনসূত্রে জানতে পারি উল্টাডাব গ্রামে ঐ দুপক্ষ পুনরায় খুন খারাপিসহ মারামারি করার জন্য প্রস্তুতি গ্রহণ করছে এবং একাধিক বাড়িতে পর্যাপ্ত দেশীয় অস্ত্র মজুদ রহিয়াছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে গতমঙ্গলবার রাত ২.৩০মিনিটে উল্টাডাব গ্রামে অভিযান চালিয়ে মোঃ রমজান সরদারের বাড়ী থেকে ছোড়া, রামদা, লোহার তৈরি ফালা, চাইনিজ কুড়াল, লোহার পাইপ, হাতলযুক্ত স্টীলের ঢাল, প্লাস্টিকের ঢাল, কাঠের ঢাল, প্লাস্টিকের বুলেট প্রুফ জ্যাকেট ও বাঁশের লাঠিসহ শতাধিক দেশীয় অস্ত্র উদ্ধার করা হয় এবং এসময় ঘটনাস্থল থেকে একই গ্রামের আনোয়ার হোসেন, কবিরুল ইসলাম, কামরুল ইসলাম ও মোঃ জাহিদকে গ্রেফতার করে থানায় নিয়ে আসা হয়।
এ বিষয়ে শাহজাদপুর থানার অফিসার ইনচার্জ শাহিদ মাহমুদ খান বলেন, আমরা ডিবি পুলিশের মাধ্যমে খবর পাই জাকারিয়া রহম পক্ষ অপর সবুজ পক্ষের উপর হামলা চালাতে পর্যাপ্ত পরিমান দেশীয় অস্ত্র মজুদ করেছে। পরে আমরা অভিযান পরিচালনা করে উদ্ধার করি এবং ঘটনাস্থল থেকে ৪ জনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদন্তে তাদের বিরুদ্ধে থানায় নিয়মিত মামলা দায়ের হয়েছে । এলাকায় পরিস্থিতি স্বাভাবিক রাখেতে পুলিশ টহল জোরদার করা হয়েছে ।