লন্ডনে আল কোরআন কনফারেন্স ২০২৪ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক : আল খায়ের ফাউন্ডেশন ও ইকরা টিভির উদ্যোগে বিপুল সংখ্যক মুসলিম ভাই-বোনের উপস্থিতিতে ২১ জানুয়ারি রবিবার বিকালে লন্ডন রয়েল রিজেন্সি হলে আল কুরআন কনফারেন্স অনুষ্ঠিত হয়। ইকরা টিভির উপস্থাপক মুফতী ছালেহ আহমদ, মুফতী হামজা ও মাওলানা আব্দুল বাসিত এর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত এ কনফারেন্সে স্বাগত বক্তব্য রাখেন আল খায়ের ফাউন্ডেশন ও ইকরা টিভির ফাউন্ডার ইমাম কাসিম রশিদ আহমদ।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মদিনার মসজিদের নববীর আল কুরআনের দীর্ঘদিনের উস্তাদ শায়খ কারী বশির আহমদ সিদ্দিক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন শায়খ মাওলানা রিয়াদুল হক, শায়খ মাওলানা হাসান আলী। অন্যান্যদের মধ্য বক্তব্য রাখেন আল কুরআন কনফারেন্স বাস্তবায়ন কমিটির আহবায়ক শায়খুল হাদীস মুফতী আব্দুর রহমান, ইস্ট লন্ডন মসজিদের ইমাম মাওলানা আবুল হোসাইন খান, মুফতী আব্দুল মুনতাকিম, মাওলানা গোলাম কিবরিয়া, প্রিন্সিপাল মাওলানা ইমদাদুর রহমান আল মাদানী, ইমাম মাওলানা খিদির হোসাইন প্রমূখ।

আল কুরআন কনফারেন্সে বিভিন্ন কারীরা পবিত্র কুরআনে কারীম থেকে তেলাওয়াত করে শুনান।

বক্তারা দুনিয়া ও আখেরাতের কল্যাণ ও শান্তির জন্য কুরআনের শিক্ষার দিকে ফিরে আসতে সকলের প্রতি আহবান জানান। বক্তাগণ কনফারেন্সে সহি শুদ্ধ করে কুরআন শিক্ষার উপর গুরুত্বারোপ করেন এবং সহি শুদ্ধ করে কুরআন তিলাওয়াত শিক্ষার দাওয়াত সবার কাছে পৌঁছানোর জন্য আহবান জানান।