রিফাত হত্যায় জড়িত সন্দেহে বরিশালে আরও চারজন আটক


বরগুনায় রিফাত শরীফকে কুপিয়ে হত্যার ঘটনায় জড়িত সন্দেহে বরিশাল থেকে চার যুবককে আটক করেছে পুলিশ। বরিশাল লঞ্চঘাট থেকে বৃহস্পতিবার রাত সাড়ে ৮টায় তাদের আটক করা হয়। তারা পালিয়ে ঢাকায় আসছিলো। কোতোয়ালী মডেল থানার ওসি মো. নুরুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

ওসি বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে মেট্রোপলিটন পুলিশ বরিশাল নদীবন্দর থেকে ওই চার যুবককে আটক করা হয়েছে। রিফাত হত্যার এক আসামির সঙ্গে আটককৃতদের একজনের চেহারার মিল রয়েছে। তবে আটক চারজন রিফাত হত্যায় জড়িত কি না নিশ্চিত হওয়া যায়নি। বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য বরগুনা জেলা পুলিশকে জানানো হয়েছে। তারা এলে এ বিষয়ে নিশ্চিত হওয়া যাবে। নিশ্চিত না হলে তাদের ছেড়ে দেওয়া হবে।’

আটক চারজনের নাম-পরিচয় জানায়নি পুলিশ। তবে তাদের বাড়ি বরগুনায় বলে জানিয়েছে তারা।

এদিকে, বৃহস্পতিবার রাত পর্যন্ত তিনজনকে গ্রেফতার করেছে বরগুনা সদর থানার পুলিশ। এর মধ্যে সকালে চন্দন নামে একজন ও দুপুরে মো. হাসান নামে আরও একজনকে গ্রেফতার করা হয়। এদিন রাতে আরও এক আসামিকে গ্রেফতারের কথা জানান বরগুনার পুলিশ সুপার মারুফ হোসেন। তবে তিনি ওই আসামির নাম-পরিচয় জানাতে অপারগতা প্রকাশ করেন।

উল্লেখ্য, বুধবার সকাল সাড়ে ১০ টার দিকে বরগুনা সরকারী কলেজ রোডে স্ত্রীর সামনে রিফাতকে কুপিয়ে জখম করে দুর্বৃত্তরা। গুরুতর আহত অবস্থায় রিফাতকে প্রথমে বরগুনা সদর হাসপাতাল ও পরে বরিশাল শেরে-ই বাংলা মেডিকেল (শেবাচিম) কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকেল ৪টার দিকে তার মৃত্যু হয়।

আরও পড়ুন: পদ্মশ্রী ও একুশে পদকপ্রাপ্ত ঝর্ণা ধারা চৌধুরী আর নেই

এ ঘটনায় রিফাতের পিতা দুলাল শরীফ বাদি হয়ে বরগুনা সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।