বিশ্বকাপে নিজের ব্যাটিং ব্যর্থতার কারণ জানালেন সাকিব

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের ক্রিকেট ভক্তদের মাঝে ২০২৩ সালের বিশ্বকাপের স্মৃতিটা যেন এখনো উজ্জ্বল। বিশ্বকাপের পর টেস্ট আর ওয়ানডেতে নিউজিল্যান্ডের বিপক্ষে জয় এলেও এখন পর্যন্ত বিশ্বকাপের ব্যর্থতাই টাইগার ক্রিকেটের বড় ইস্যু। বৈশ্বিক আসরের ঠিক আগে অনেকটা নাটকীয়ভাবে দায়িত্ব পেয়েছিলেন সাকিব আল হাসান। নানান বিতর্ক থাকলেও ২০১৯ বিশ্বকাপের মত আরেকটি অতিমানবীয় পারফরম্যান্স সাকিব থেকে ঠিকই আশা করেছিল ক্রিকেটের ভক্তরা।

কিন্তু সাকিব পারেননি তাদের সেই প্রত্যাশা পূরণ করতে। ইনজুরির কারণে ম্যাচ যেমন মিস করেছেন, তেমনি যেসব ম্যাচে ছিলেন তাতেও খুব বেশি সাকিব-সুলভ পারফরম্যান্স দেখা যায়নি তার কাছ থেকে। বিশেষ করে ব্যাট হাতে টাইগার কাপ্তান ছিলেন পুরোপুরি নিষ্প্রভ। লম্বা সময় পর অবশ্য এমন ব্যর্থতার কারণ নিয়ে মুখ খুলেছেন তিনি।

মাগুরায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচারণায় ব্যস্ত সময় যাচ্ছে সাকিবের। এরইমাঝে ক্রিকবাজের মুখোমুখি হয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার। সেখানেই তিনি জানালেন, বিশ্বকাপের পুরোটা সময় চোখের সমস্যায় ভুগেছেন তিনি। মূলত স্ট্রেস থেকেই এমন সমস্যার উৎপত্তি বলেও নিশ্চিত করেছেন সাকিব, ‘বিশ্বকাপে কেবল এক কিংবা দুই ম্যাচের জন্য না, বরং পুরোটা বিশ্বকাপই আমি চোখের সমস্যায় ভুগেছি।’