বিপিএলের সময় পরিবর্তন

ডেস্ক : বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের পরবর্তী ম্যাচের সময়ে পরিবর্তন আনা হয়েছে। বিপিএল শুরু হয়েছে চলতি মাসের ৫ জানুয়ারি থেকে। প্রতিদিন দুটি করে ম্যাচ মাঠে গড়াচ্ছে। বিপিএলে দিনের প্রথম ম্যাচের সময় নির্ধারণ করা হয় দুপুর ১২.৩০ মিনিটে। পরের ম্যাচের সময় ছিল বিকেল ৫.২০ মিনিটে। শিশিরের কারণে ম্যাচের এই সময় সূচি নির্ধারণ করা হয়।

কিন্তু আগামী শনিবার থেকে অনুষ্ঠিত হওয়া ম্যাচের সূচিতে আনা হয়েছে কিছুটা পরিবর্তন। সূচি অনুযায়ী, শনিবার (১২ জানুয়ারি) প্রথম ম্যাচে মুখোমুখি হবে চিটাগং ভাইকিংস ও খুলনা টাইটান্স। ওই ম্যাচের সূচি নতুন করে নির্ধারণ করা হয়েছে দুপুর ১২.৩০ মিনিটের বদলে ১.৩০ মিনিটে। এরপর দিনের দ্বিতীয় ম্যাচে খেলবে ঢাকা ডায়নামাইটস এবং সিলেট সিক্সার্স। ওই ম্যাচের সময় ছিল বিকেল ৫.২০ মিনিটে। কিন্তু ম্যাচটা মাঠে গড়াবে সন্ধ্যা ৬.৩০ মিনিটে।

বিপিএলের পরবর্তী ম্যাচগুলো ওই সময় অনুযায়ী অনুষ্ঠিত হবে। সে হিসেবে রোববার (১৩ জানুয়ারি) প্রথম ম্যাচে সূচি অনুযায়ী, মুখোমুখি হবে রংপুর রাইডার্স ও রাজশাহী কিংস। এই ম্যাচটাও অনুষ্ঠিত হবে দুপুর ১.৩০ মিনিটে। এরপর দিনের দ্বিতীয় ম্যাচে চিটাগং ভাইকিংস খেলবে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে। ওই ম্যাচ শুরু হবে সন্ধ্যা ৬.৩০ মিনেটে। বিসিবি’র পক্ষ থেকে নতুন এই সূচি নির্ধারণের কথা নিশ্চিত করা হয়েছে। দর্শক খরা কাটাতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেই মনে করা হচ্ছে।

তবে শুক্রবারের ম্যাচের সূচিতে কোন পরিবর্তন আনা হয়নি। আগামীকাল শুক্রবার সূচি অনুযায়ী ম্যাচ মাঠে গড়াবে দুপুর দুইটায়। এছাড়া দ্বিতীয় ম্যাচ রাখা হয়েছে সন্ধ্যা সাতটায়। সূচি অনুযায়ী, শুক্রবারের প্রথম ম্যাচে ঢাকা ডায়নামাইটস ও রংপুর রাইডার্স মাঠে নামবে। এছাড়া দ্বিতীয় ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রাজশাহী কিংস মুখোমুখি হবে আগের সূচির সময়ে। বিপিএলের পরবর্তী শুক্রবারের ম্যাচগুলোও নির্ধারিত সময়ে মাঠে গড়াবে।