বিধিনিষেধ বাস্তবায়নে ঘাটাইলের বিভিন্ন এলাকায় অভিযান

সৈয়দ মিঠুন, ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধিঃ চলমান বিধিনিষেধের তৃতীয় দিনে টাঙ্গাইলের ঘাটাইলে উপজেলা সদরসহ মহাসড়ক সংলগ্ন এলাকার বাজারগুলোতে লুকোচুরি খেলার ছলে দোকানপাট খোলা রাখার চেষ্টা করেছে ব্যবসায়ীরা। তবে গ্রাম এলাকার বাজার সমূহে অনেক দোকানপাটই খোলা রাখতে দেখা গেছে দোকানীদের।

লকডাউন তদারকি করার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার পুলিশের একটি টিম নিয়ে শনিবার সকাল থেকেই মাঠে ছিলেন। তিনি লকডাউন বাস্তবায়নে উপজেলা সদর, পৌর এলাকা, কুশারিয়া, মাকড়াই, ধলাপাড়া ও পেচারআটাসহ বিভিন্ন বাজার এলাকায় অভিযান পরিচালনা করেন।

এসব এলাকার অভিযান পরিচালনার সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পুলিশ প্রশাসনের গাড়ির সাইরেন বাজানোর শব্দ শুনেই দোকানিরা ঝটপট দোকানের সাটার বন্ধ করে দেয়। অটোরিকশা, ভ্যান ও সিএনজি চালকরা তাদের যানবাহন নিয়ে উল্টো পথে যাত্রা শুরু করে।

অভিযান পরিচালনার সময় সরকারি বিধি-নিষেধ না মেনে দোকানপাট খোলা, যানবাহন চালানো ও স্বাস্থ্যবিধি না মানায় তিনজনকে জরিমানা করা হয়। তাদের কাছ থেকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সর্বমোট তিন হাজার টাকা জরিমানা আদায় করেন।

এদিকে, সহকারী কমিশনার (ভূমি) ফারজানা ইয়াসমিন বিকালে ঘাটাইল পৌরসভা এলাকাসহ উপজেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আটজনের কাছ থেকে চার হাজার ৭৫০ টাকা জরিমানা করেন।