বকশীগঞ্জ ইউপি নির্বাচনে একটি কেন্দ্রে ১৩৩ জন ভোটার উধাও

এমরান হোসেন, জামালপুর প্রতিনিধি: জামালপুরের বকশীগঞ্জে নিলক্ষিয়া ইউনিয়নের দাড়িয়াপাড়া ভোট কেন্দ্রে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকে ভোট দিলেও মহিলা ইউপি সদস্যকে ভোট না দিয়েই উধাও হয়েছে ১৩৩ জন ভোটার।
গত ৫ জানুয়ারী অনুষ্ঠিত ইউপি নির্বাচনে বকশীগঞ্জ উপজেলার নিলক্ষিয়া ইউনিয়ন এর দাড়িয়াপাড়া ভোট কেন্দ্রে এ ঘটনা ঘটেছে।

এই কেন্দ্রে মোট ভোটার ১ হাজার ৩৫৬ জন। ৭ জন চেয়ারম্যান প্রার্থীদের ভোট দিয়েছে ১ হাজার ২৫৮ জন ভোটার। এর মধ্যে ৯টি ভোট বাতিল করা হয়। পরে ৫ জন ইউপি সদস্য পদে ১ হাজার ২১০ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করেন।এখানে ৪৮ জন ভোটার কম দেখানো হয়।
এরপর সংরক্ষিত মহিলা সদস্য পদে ৪ জন প্রার্থীদের ভোট দিয়েছে ১ হাজার ১২৫ জন ভোটার।

নিয়মানুযায়ী একজন ভোটার চেয়ারম্যান, সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৩টি ভোট দেওয়ার কথা থাকলেও অস্বাভাবিক ভাবে সংরক্ষিত মহিলা সদস্য পদের চেয়ে ১৩৩ টি ও সাধারন সদস্য পদের চেয়ে ৪৮টি ভোট বেশি দেওয়া হয়েছে চেয়ারম্যান পদে।

পরিসংখ্যানে দেখা যায়, ১৩৩ জন ভোটার চেয়ারম্যান পদে বেশি ভোট দিয়ে সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ভোট না দিয়েই উধাও হয়েছে।

এ বিষয়ে স্থানীয়রা জানান, আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী প্রভাব খাটিয়ে জোড় করে সীল মেরে নেয়। এ সময় সংরক্ষিত সদস্য প্রার্থীদের বাঁধার মুখে তারা অন্য কোন পদে সীল না মারার কারণে এই অবস্থা দাড়িয়েছে।

এদিকে ৪৮টি ভোট নিয়ে দুই সাধারন সদস্য প্রার্থীর মাঝে জয়-পরাজয় বড় বিষয় হয়ে দাড়িয়েছে। ভোটগুলো অবৈধ, এসব ভোট বাতিল করে সুষ্ঠুভাবে গনণা করে ফলাফল পুনঃনির্ধারণ করারও দাবী জানিয়েছে স্থানীয়রা।

এ বিষয়ে নির্বাচনের রির্টানিং কর্মকর্তা আশরাফুল ইসলাম রিয়েল জানান, বিষয়টি আমার জানা নেই, এমন হলে তা খতিয়ে দেখা হবে।