প্রকাশ্যে সরকারি কোদলা নদীর মাটি লুটপাট, বদরউদ্দিন বদো মিয়ার ক্ষমতার উৎস কোথায়

এম.মাসুম আজাদ,ঝিনাইদহ জেলা প্রতিনিধি:

ঝিনাইদহের মহেশপুর উপজেলার কাজিরবেড় ইউনিয়নের নিশ্চিন্তপুর গ্রামের পাশে কোদলা নদী অবৈধ ভাবে মাটি কেটে নিয়ে যাচ্ছেন করিম ব্রিকস এর মালিক বদরউদ্দিন বদো মিয়া। প্রকাশ্যে ভূমি ব্যবস্থাপনা আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ভেকু মেশিন দিয়ে ৮ থেকে ১০ টা ট্র্যাক্টর যোগে দিন রাত মাটি উত্তলোন করে নিয়ে যাচ্ছে ঘোষপুর গ্রামে অবস্থিত করিম ব্রিকসে।

এতে বিলীন হচ্ছে সরকারি কোদলা নদীর মাটি। ধ্বংস হচ্ছে সরকারি কোটি টাকা ব্যয়ে নির্মিত রাস্তা, হুমকির মুখে পড়ছে জল ও পরিবেশ। এভাবে অপরিকল্পিত ভাবে নদীর মাটি কাটায় কোদলা নদীর দু পাশের ঘরবাড়ি যে কোন সময় ধ্বংসে যেতে পারে। স্থানীয় জনগণের মোনে প্রশ্নের ঝড় উঠেছে, বদো মিয়াকে থামানোর মতো কি কেউ নেই।

স্থানীয় এলাকাবাসীরা জানান,সরকারি নদীর মাটি কিভাবে বদো মিয়া নিয়ে যাচ্ছে? আইনের লোকজন কি করছে? আমাদের রাস্তা গুলো ধ্বংস হয়ে যাচ্ছে।
ধুলোয় আমরা চলাচল করতে পারছি না।গ্রামের ভিতর দিয়ে মাটিবাহী ট্রাক্টর চলাচল করায় শিশু ও বয়স্ক পথচারীরা যে কোন সময় দূর্ঘটনার শিকার হতে পারেন।

এই বিষয়ে কাজিরবেড় ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা আব্দুস সালাম কে একাধিকবার মুঠোফোনে অবগত করার পরেও তিনি কোন আইনগত ব্যবস্থা গ্রহণ করেননি। তিনি বিষয়টি এড়িয়ে গিয়ে বলেন, ইউএনও এবং এসিল্যান্ড স্যার কে জানান। আমি কিছু করতে পারবো না।

এবিষয়ে, মহেশপুর উপজেলা সহকারী কমিশনার ভূমিকে মুঠো ফোনে অবহিত করলে তিনি বিস্তারিত নোট করে রাখেন এবং ব্যাবস্থা নেবার আশ্বাস প্রদান করেন।

নিরুপায় হয়ে স্থানীয়রা জেলা প্রশাসক,উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মহোদয়ের দৃষ্টি আকর্ষণ করেন।এবং দ্রুত সরকারি কোদলা নদীর মাটি রক্ষার্থে করিম ব্রিকস এর মালিক বদরউদ্দিন বদো মিয়ার বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নিবেন প্রশাসন এমনটাই প্রত্যাশা করছেন স্থানীয় এলাকাবাসী।