পৌনে দুইশ কোটি টাকা জরিমানায় কারাবাস এড়ালেন রোনালদো

এই আমার দেশ ডেস্ক : কর ফাঁকির অভিযোগে জেল এড়িয়ে গেলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। কিন্তু জরিমানা দিতে হবে প্রায় পৌনে দুইশ কোটি টাকা।মঙ্গলবার মাদ্রিদের আদালতে হাজিরা শেষে এই নির্দেশনা শোনানো হয় এই ফুটবল তারকাকে।খবর আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের।

একরকম চাপমুক্ত হয়ে কালো কোর্ট আর কালো প্যান্টে বান্ধবীর হাত ধরে বেশ ফুরফুরে মেজাজেই আদালত প্রাঙ্গণে প্রবেশ করেন জুভেন্টাস তারকা। হাজিরা দেওয়ার আগে অটোগ্রাফও দিয়েছেন তিনি। রোনালদোর আবেদন ছিল তার কোর্টে আসা যেন প্রকাশ্যে না ঘটে। কিন্তু, সেই আবেদন নাকচ করেন আদালত। ফলে, সামনের প্রবেশপথ দিয়েই আদালতে আসেন তিনি। সেখানে ছিল প্রচারমাধ্যমের ভিড়।

কর ফাঁকির এই অভিযোগ পুরনো। ২০০৯ থেকে ২০১৮ পর্যন্ত রিয়ালের হয়ে খেলেছিলেন তিনি। অভিযোগ ‘ইমেজ রাইটস’ থেকে প্রাপ্য ১৪.৭ মিলিয়ন ইউরো ফাঁকি দিয়েছেন তিনি। স্পেনের আয়কর বিভাগ আগে জানিয়েছিল, ২০১০ সালে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে রিয়ালে সই করার সময় তিনি নিজেই একটি সংস্থা তৈরি করেছিলেন যার মাধ্যমে এই আর্থিক লেনদেন হয়েছিল। সেই অভিযোগ অবশ্য ২০১৭ সালেই অস্বীকার করেছিলেন রোনালদো।

মঙ্গলবার তার কি ঘটতে যাচ্ছে, তা মোটামুটি ঠিকই ছিল। ১৫ মিনিটের বেশি আদালতে থাকতেও হয়নি রোনালদোকে। কাগজপত্রে সই করে দ্রুত বেরিয়ে যান তিনি।

প্রথমবার কর ফাঁকিতে কারাবাস এড়ানো সম্ভব- স্পেনর এমন আইনটিই রক্ষাকবচ হয়ে উঠলো রোনালদোর।যদিও তাকে কারাবাসের পক্ষে জোরালো প্রশ্ন করা হয়েছিল।