নান্দাইলে বিশিষ্ট বক্তা আব্দুস ছামাদ (র)স্মরণে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়

মোঃ এমদাদুল হক, ময়মনসিংহ জেলা প্রতিনিধিঃ ময়মনসিংহ জেলার,নান্দাইল উপজেলায়,দেওয়ানগঞ্জে আফতাব উদ্দিন দাখিল মাদ্রাসায়, সকাল ১০.৩০ মিনিটে আলোচনা সভা ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়। উক্ত মাহফিলে উপস্থিত ছিলেন, আলেমকুল শিরোমণি আলহাজ্ব মাওলানা আফতাব উদ্দিন রাজাপুরী সাহেব (দা:বা), আলহাজ্ব হাফেজ মাওলানা আব্দুস সাত্তার সাহেব (হাফি:) (সুপার আফতাব উদ্দিন দাখিল মাদ্রাসা)

আরো উপস্থিত ছিলেন, মোহাম্মদ ওয়ালী উল্লাহ সেক্রেটারি জেনারেল আফতাব উদ্দিন ওয়েলফেয়ার ট্রাস্ট, এবং প্রভাষক আমিনুল হক বুলবুল), মাওলানা আবু সাঈদ সাহেব, প্রিন্সিপ্যাল চৌঙ্গা ফাজিল মাদ্রাসা। আরো উপস্থিত ছিলেন, উলামায়ে কেরাম, মরহুমের আত্মীয় স্বজন, ভক্তবৃন্দ,ও ধর্মপ্রাণ মুসলমান।

প্রকৃতপক্ষে, একজন আলেমের মৃত্যু উম্মতের জন্য ধ্বংসের কারণ। কেননা একজন আলেমের মৃত্যুতে উম্মতের জন্য যতোটা দ্বীনি ব্যাপারে ক্ষতি হয় একটি গোত্রের সব মানুষ মৃত্যুবরণ করলেও সেই ক্ষতি হয় না। রাসুল (সা.) বলেছেন, ‘আলেমদের মৃত্যু এমন মুসিবত যার প্রতিকার নেই এবং এমন ক্ষতি যা পূরণ হয় না। আর আলেম এমন এক তারকা যে (তার মৃত্যুর কারণে যেন পৃথিবী) আলোহীন হয়ে যায়। একজন আলেমের মৃত্যু অপেক্ষা একটি গোত্রের মৃত্যু অতি নগন্য।’ (বায়হাকি : ২/২৬৪)