নাইক্ষ্যংছড়িতে বিজিবির উদ্যোগে মাছের পোনা অবমুক্তকরণ

বান্দরবান প্রতিনিধি : ‘মাছ চাষে গড়ব দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি ১১ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবির) উদ্যোগে মাছের পোনা অবমুক্তকরণ কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে।
সোমবার (২২ জুলাই) সকাল ৯টায় ১১ বিজিবির ব্যাটালিয়ন সদর দপ্তরে জোন কমান্ডার ও অধিনায়ক লেঃ কর্ণেল আসাদুজ্জামান ব্যটলিয়নের নিজেস্ব পুকুরে নানা প্রজাতির মাছের পোনা অবমুক্ত করে সপ্তাহব্যাপী এ কর্মসূচীর উদ্বোধন করেন।
এসময় উপস্থিত ছিলেন-১১ বিজিবির মেডিকেল কর্মকর্তা ক্যাপ্টেন মশিউর রহমান লিমন বিজিবির সহকারী পরিচালক মোঃ জামাল হোছাইন জেসিও ছামিউল ইসলাম,
নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি অাব্দুল হামিদ, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) জাহাঙ্গীর আলম কাজল,প্রচার ও দপ্তর সম্পাদক জয়নাল আবেদীন টুক্কু, ব্যাটালিয়নের সকল জেসিও, এনসিওসহ বিভিন্ন পদবীর সৈনিক উপস্থিত ছিলেন।

উদ্বোধন শেষে বিশেষ মোনাজাত পরিচালনা করেন ১১ বিজিবি জামে মসজিদের খতিব মাওলানা ছিদ্দিকুর রহমান।
এ ব্যাপারে ১১ বিজিবির অধিনায়ক বলেন, সপ্তাহব্যাপী মাছে পোনা অবমুক্তকরণ কর্মসূচীে ব্যাটালিয়নের আওতাধিন ১৪টি বিওপিতে (বর্ডার অবজারবেশন পোষ্ট) ব্যাটালিয়ন ও সীমান্তে অবস্থিত বিওপিগুলোর পুকুর ও জলাশয়ে ৫০ হাজারের অধিক মাছের পোনা অবমুক্ত করা হবে।