ত্রিশা‌লে অ‌নিয়‌মের প্রতিবা‌দে মানববন্ধন

ম‌মিুনল ইসলাম ম‌মিন, ত্রিশাল (ময়মন‌সিংহ) প্রতি‌নি‌ধি :
ময়মন‌সিং‌হের ত্রিশা‌লের কালীর বাজারে অ‌তি‌রিক্ত খাজনা আদা‌য় ও বি‌ভিন্ন অ‌নিয়‌মের প্রতিবা‌দের মানববন্ধন ক‌রেছে বাজার ব‌্যবসায়ীরা।

সোমবার (২৮ জুন) বেলা ১১ টার সময় কালীর বাজার ব‌্যবসায়ী‌দের উ‌দ্যো‌গে কা‌লির বাজার ব‌ণিক স‌মি‌তির সাম‌নে ঘন্টা ব‌্যাপী মানববন্ধন ক‌রেন বাজার ব‌্যবসায়ী ও ভুক্ত‌ভোগীরা।

মানববন্ধ‌নে বাজার ব‌্যবসায়ী ও ভুক্ত‌ভোগীদের ম‌ধ্যে বক্তব‌্য রা‌খেন, বীর মু‌ক্তি‌যোদ্ধা র‌ফিকুল ইসলাম, আবুল কালাম, মোস্তফা কামাল রোপন, শরীফ আহ‌মেদ, আব্দুছ সালাম, কৃষক এনামুল, মু‌দি দোকানী আলী হো‌সেন, দিদারুল, ফি‌রোজ মিয়া সহ অন‌্যান‌্যরা।

বক্তারা ব‌লেন, কয়েক বৎসর যাবৎ বাজারের ইজারাদার টোল আদায়ের নামে অনিয়ম করে যাচ্ছে ইজারাদার। বি‌ধি‌বিধা‌নের তুয়াক্কা না করে চার্টবিহীন মাত্রাতিরিক্ত খাজনা আদায় করছে ইজারাদার। এ‌তে প্রতি নিয়ত হয়রানির হ‌চ্ছে বাজার ব্যবসায়ীরা। কোন ব‌্যবসায়ী এর প্রতিবাদ কর‌লে বি‌ভিন্ন সময় মানহা‌নি সহ নানা প্রকার হয়রা‌নির স্বীকার ক‌রে এ ইজারাদার। বক্তারা আরও বলেন, প্রতি দোকানদারের থেকে মোটা অংকের টাকা উ‌ত্তোলন ক‌রেন ইজারাদার গত ১বছর আগ থেকে। গরীব অসহায় ফুটপাত ব‌্যবসায়‌দেরও ছাড় দেয় না। ত্রিশা‌লের পুরাতন বাজার হি‌সেব কালীর বাজারে ধান-পাট বিক্রয়ের জন্য শত বছরের ঐতিহ্য র‌য়ে‌ছে। ধানমহালে ধান বিক্রয়ের জন্য পৃথক সেডঘর নির্মিত করা হ‌লেও ইজারাদার কাঁচা বাজার দিয়ে সেডঘরটি দখলে ক‌রে। এ‌তে ধান চরম ভোগা‌ন্তির স্বীকার হচ্ছে ব‌্যবসায়ী ও ক্রেতাগণ। সরকা‌রি নির্দা‌রিত খাজনা ও বাজা‌রের ব‌্যবসায়ী প‌রি‌বেশ ফি‌রিয়ে আনার দাবী জানান।