গোবিন্দগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার রমজান আলীর দুর্নীতির বিরুদ্ধে মানববন্ধন

গোবিন্দগঞ্জ ( গাইবান্ধা) প্রতিনিধি

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস ও অফিসারদের বিরুদ্ধে ঘুষ, দুর্নীতির কবল থেকে সরকারি প্রাথমিক শিক্ষা রক্ষার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৪ জানুয়ারি) উপজেলা শহীদ মিনার চত্বরে দুপুর ১২টার দিকে গোবিন্দগঞ্জ নাগরিক সমাজের উদ্যোগে এ মানববন্ধন পালিত হয়। মানববন্ধন চলাকালে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন গোবিন্দগঞ্জ উপজেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি ও নাগরিক কমিটির আহ্বায়ক এম এ মতিন মোল্লা, জেএসডি উপজেলা সভাপতি আইয়ুব হোসেন সরকার, উপজেলা বাসদ আহ্বায়ক ও গোবিন্দগঞ্জ রিপোর্টার্স ফোরামের সভাপতি সাংবাদিক রফিকুল ইসলাম রফিক, সাংবাদিক শাহ আলম সরকার সাজু, শ্রমিক নেতা সাহারুল আলম সরকার, উপজেলা যুব মৈত্রী সাংগঠনিক সম্পাদক মুকুল মিয়া প্রমুখ।

বক্তরা ঘুষখোর দুর্নীতিবাজ শিক্ষা অফিসার রমজান আলী ও তার অফিসের অন্যান্য কর্মকর্তাদের বিরুদ্ধে নিয়ম বর্হিভূত সকল কর্মকাণ্ডের তদন্ত সাপেক্ষে অবিলম্বে অপসারণ দাবি করেন। সেই সঙ্গে সরকারি বিধি উপেক্ষা করে শিক্ষা অফিসে যারা কর্মরত আছেন তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবী জানানো হয়।

এসময় বক্তারা উপজেলা শিক্ষা অফিস কর্তৃক ডিজিটাল হাজিরা ক্রয়ে দুর্নীতি, শিক্ষক বদলী বাণিজ্য, বিদ্যালয়ে স্লিপ সংস্কার কাজে দুর্নীতি, ১৩তম গ্রেডে উন্নতিকরণে উৎকোচ গ্রহন, একের পর এক নতুন স্কুলের কোড খোলা ও নতুন বই দেওয়ার নামে উৎকোচ সহ সকল ক্ষুদ্র মেরামত, রুটিন মেরামত, প্রাক প্রাথমিক ওয়াশ ব্লক কাজে সরকারি বরাদ্দ সিন্ডিকেটের মাধ্যমে হরিলুট করা হচ্ছে বলে অভিযোগ করেন।

মানববন্ধন থেকে আগামীতে উপজেলা শিক্ষা অফিসের টিইও এবং এটিইওদের দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ সহ স্মারকলিপি প্রদানের কর্মসূচি ঘোষণা করেন। মানববন্ধনে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণ করেন।