কারামুক্ত হলেন জামায়াত আমির

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. মো. শফিকুর রহমান কারামুক্ত হয়েছেন। এক বছর তিন মাস (১৫ মাস) কারাভোগের পর কারাগার থেকে মুক্তি পান তিনি।

সোমবার গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে দুপুর ২টার দিকে কারামুক্ত হন জামায়াত আমির। তার আইনজীবী অ্যাডভোকেট মুজাহিদুল ইসলাম গণমাধ্যমকে এ বিষয়টি নিশ্চিত করেছেন।

কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন হেলাল জানান, ২০২২ সালের ১২ ডিসেম্বর যাত্রাবাড়ী থানার একটি মামলায় তাকে গ্রেফতার করেছিল আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। গ্রেফতারের সময় সকল মামলায় জামিনে ছিলেন জামায়াতের আমীর। বর্তমানে হাইকোর্টের আদেশে তিনি মুক্তি পেয়েছেন।

মামলা সূত্রে জানা যায়, ২০২২ সালের ১২ ডিসেম্বর দিবাগত রাত ১টার দিকে রাজধানীর একটি আবাসিক এলাকা থেকে গোয়েন্দা পুলিশের দল তাকে আটক করে। পরদিন ১৩ ডিসেম্বর তাকে যাত্রাবাড়ী থানার সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা এক মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে হাজির করে পুলিশ। মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে আদালত তার সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন। এরপর একাধিক মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়।