আবারও অবৈধ কাঠ জব্দ করল বাংলাদেশ সেনাবাহিনী

মোঃ সালাউদ্দিনযায:- খাগড়াছড়ি জেলার গুইমারা রিজিয়নের, সিন্দুকছড়ি জোনের মানিকছড়ি ও জালিয়াপাড়া আর্মি ক্যাম্প এলাকা আনুমানিক ৩০০ (তিনশত) ঘনফুট অবৈধ কাঠ জব্দ করেছে বাংলাদেশ সেনাবাহিনী।

শুক্রবার ০৫ (এপ্রিল) সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে বাংলাদেশ সেনাবাহিনীর ৩ ফিল্ড রেজিঃ আর্টিলারি সিন্দুকছড়ি জোনের আওতাধীন মানিকছড়ি আর্মি ক্যাম্পের একশত্তা পাড়া ও জালিয়াপাড়া আর্মি ক্যাম্পের থলীবাড়ি এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা কালে পাচারের উদ্দেশে স্তূপকৃত অবৈধ ৩০০ (তিনশ) ঘনফুট কাঠ আটক করে সেনাবাহিনী।

পাচারের উদ্দেশে স্তূপকৃত অবৈধ আটককৃত কাঠের মধ্যে গামারী, সেগুন ও গর্জন জাতের কাঠ রয়েছে। পাচারের উদ্দেশে স্তূপকৃত অবৈধ আটককৃত কাঠ পরবর্তীতে মানিকছড়ি ও গুইমারার জালিয়াপাড়া রেঞ্জ কর্মকর্তার কাছে হস্তান্তর করা হয়।

পাচারের উদ্দেশে স্তূপকৃত অবৈধ আটককৃত কাঠের আনুমানিক মূল্য ৩,১০,০০০/- তিন লক্ষ দশ হাজার টাকা মাত্র। কাঠের মালিক এর পরিচয় জানা যায়নি।

বাংলাদেশ সেনাবাহিনীর ৩ ফিল্ড রেজিঃ আর্টিলারি সিন্দুকছড়ি জোন সূত্রে জানা যায় অবৈধ কাঠ পাচার, কালোবাজারি, মাদক দ্রব্য, চোরাচালান সহ পাহাড়ের ও দেশের জলবায়ু পরিবর্তন ও পরিবেশ রক্ষায় শান্তি শৃঙ্খলার উদ্দেশ্যে এধরনের অভিযান অব্যাহত থাকবে।