সর্বোচ্চ সংখ্যক হলে মুক্তির রেকর্ড করতে চলেছে ‘মুজিব’ সিনেমা

বিনোদন ডেস্ক: আর মাত্র এক’দিন পরই সারাদেশের ১৫৩টি প্রেক্ষাগৃহে একযোগে মুক্তি পেতে যাচ্ছে বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত চলচ্চিত্র ‘মুজিব: একটি জাতির রূপকার’। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী অবলম্বনে নির্মিত এই সিনেমাটি সাম্প্রতিক সময়ে মুক্তি পাওয়া সিনেমাগুলোর মধ্যে সর্বোচ্চ মুক্তির রেকর্ড করতে যাচ্ছে।

সিনেমাটি মুক্তি সামনে রেখে গতকাল মঙ্গলবার (১০ অক্টোবর) রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ।

তিনি বলেন, ‘সিনেমাটি প্রদর্শনে হল মালিকদের মধ্যে ব্যাপক আগ্রহ তৈরি হয়েছে। এর ফলেই আমরা ১৫৩টি সিনেমা হলে এটি মুক্তি দিচ্ছি। কোনও চাপ নেই, তাদের আগ্রহ থেকেই এই রেকর্ড সংখ্যক হলে মুক্তি পাচ্ছে মুজিব।’

সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়ক আরিফিন শুভ। তিনি বলেন, ‘আমরা চেষ্টা করেছি সবাই চরিত্রটি ফুটিয়ে তুলতে। ১৩ অক্টোবর সিনেমাটি বাংলাদেশে মুক্তি পাচ্ছে। এরপর ভারতে মুক্তি পাবে এবং পরে সমগ্র বিশ্বে মুক্তি পাবে।’ সবাইকে হলে গিয়ে সিনেমাটি দেখার আহ্বান জানান তিনি।

ভারতের খ্যাতিমান নির্মাতা শ্যাম বেনেগাল সিনেমাটি পরিচালনা করেছেন। এতে ফজিলাতুন নেছা মুজিবের চরিত্রে নুসরাত ইমরোজ তিশা, শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া, তাজউদ্দীন আহমদের চরিত্রে রিয়াজ আহমেদকে দেখা যাবে।

এ ছাড়াও অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন দিলারা জামান, চঞ্চল চৌধুরী, সিয়াম আহমেদ, জায়েদ খান, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ ও মিশা সওদাগরসহ দেশের শতাধিক শিল্পী।