শিক্ষা কর্মকর্তাকে ‘চড়’: মেয়র ও দলীয় পদ হারানোর এবার শাহনেওয়াজ গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর উত্তরা-০৬ নম্বর সেক্টরের হোটেল ডি মেরিডিয়ানে অভিযান চালিয়ে বৃহস্পতিবার সকাল ১০টার দিকে তাকে গ্রেপ্তার করা হয় বলে র‍্যাবের মিডিয়া উইং থেকে নিশ্চিত করা হয়।

বিজয় দিবসের অনুষ্ঠানে উপজেলা শিক্ষা অফিসারকে লাঞ্ছিত করার অভিযোগে জামালপুরের দেওয়ানগঞ্জ পৌরসভার মেয়র পদ হারানো মো. শাহনেওয়াজ শাহানশাহকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

রাজধানীর উত্তরা-০৬ নম্বর সেক্টরের হোটেল ডি মেরিডিয়ানে অভিযান চালিয়ে বৃহস্পতিবার সকাল ১০টার দিকে তাকে গ্রেপ্তার করা হয় বলে র‌্যাবের মিডিয়া উইং থেকে নিশ্চিত করা হয়।

মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক আ ন ম ইমরান খান বলেন, ‘সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে শাহনেওয়াজ শাহানশাহকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে জামালপুরে পাঠানোর প্রস্তুতি চলছে।’

শিক্ষা কর্মকর্তাকে চড়-থাপ্পড়ের অভিযোগে গত মঙ্গলবার দেওয়ানগঞ্জ পৌর মেয়রকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

এক প্রজ্ঞাপনে বলা হয়, গত ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসের অনুষ্ঠানে সরকারি দায়িত্ব পালনকালে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. মেহের উল্লাহকে শারীরিকভাবে লাঞ্ছিত করা এবং অশ্রাব্য ভাষায় গালিগালাজ ও ভয়ভীতি প্রদর্শনের জন্য এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে আরও বলা হয়, শাহনেওয়াজ শাহানশাহর আচরণ শিষ্ঠাচারবহির্ভূত ও অসদাচরণ এবং ক্ষমতার অপব্যবহার ও অপশাসনের শামিল, যা প্রশাসনিক দৃষ্টিকোণ থেকে সমীচীন নয়। জনস্বার্থের পরিপন্থি বলে সরকার মনে করে। তাই পৌরসভা আইনে প্রদত্ত ক্ষমতাবলে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।

একই অভিযোগে গত সোমবার শাহনেওয়াজকে আওয়ামী লীগ থেকেও বহিষ্কার করা হয়। তিনি উপজেলা আওয়ামী লীগের সদস্য ছিলেন।