মোংলায় জমিজমার বিষয় নিয়া পূর্ব শত্রুতা থাকায় কুপিয়ে যখন করেছে দুর্বৃত্তরা

খান আশিকুজ্জামান, মোংলা বাগেরহাট :

বাগেরহাটের মোংলা উপজেলার চিলা ইউনিয়ন ১নং ওয়ার্ড দক্ষিণ হলদিবুনিয়া খাসপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। ১নং ওয়ার্ডে মোঃ আজিজুল শেখ এর সাথে দীর্ঘদিন মোঃ অলি শেখের জায়গা জমি নিয়ে বিরোধ চলে আসিতেছিল, তারই জের ধরে গত ৪/০৪/২০২৪ তারিখ সকাল ১০ ঘটিকার সময় গাছের ডাল কাটা তুচ্ছ বিষয় নিয়া ২নং আসামী সালমা বেগমের সাথে ভুক্তভোগি আজিজুল শেখ এর মা ছবুরা বেগমের তর্ক হয়,সালমা বেগম ক্ষিপ্ত হইয়া তার স্বামী অর্থাৎ ১নং আসামী অলি শেখ বাড়িতে আসিলে দেখিয়ে দেওয়ার হুমকি প্রদান করে।

এরই ফলশ্রুতিতে ৪ তারিখ বৃহস্পতিবার বিকাল অনুঃ ০৫:২০ ঘটিকার সময় ভুক্তভোগী মোঃ আজিজুল শেখ পায়ে হাটিয়া বৈদ্যমারি বাজারে যাওয়ার উদ্দেশ্যে রওনা হইয়া, ঘটনাস্থল মংলা থানার অন্তর্গত চিলা ইউনিয়নের খাসপাড়া গ্রামে ৩ নং আসামী সৈয়দ আলী শেখ এর বসত বাড়ীর সামনে ইট সলিং রাস্তার উপর আসিলে ১ নং আসামী মোঃ অলি শেখ এর নেতৃত্বে সে সহ উল্লেখিত ২ নং থেকে ৪ নং আসামীরা হাতে ধারালো বাংলা দা লোহার রড ও লাঠি সোটা সহকারে পূর্ব থেকে উক্ত রাস্তায় ওত পেতে থাকা অবস্থায় মোঃ আজিজুল শেখ এর চলার গতিরোধ কোরে সকল আসামীরা অতর্কিত ভাবে তাহার উপর হামলা করিয়া এলোপাতাড়ি মারপিট আরম্ভ করে।

ঐ সময় আজিজুল শেখ এর আত্মচিৎকারে তার বয়স্ক মা ছবুরা বেগম এবং আজিজুল শেখ এর স্ত্রী আকলিমা বেগম বাড়ি থেকে দৌড়ে আসিয়া আসামীদের হাত থেকে আজিজুল শেখ কে বাচাতে গেলে সকল আসামীরা মিলিয়া এলোপাতাড়ি ভাবে, কিল ঘুসি লাথি মারিয়া এবং লোহার রড ও লাঠি দিয়া পিটাইয়া তাদের শরীরের বিভিন্ন স্হানে নীলা ফুলা জখম করে এবং মারপিট চলা কালিন সময় ১ নং আসামী অলি শেখ এর হাতে থাকা ধারালো বাংলা দা দিয়া হত্যা করার উদ্দেশ্যে মোঃ আজিজুল এর মাথা বরাবর কোপ দিয়া তার মাথার মাঝখানে গুরুতর রক্তাক্ত হাড়কাটা যখন করে। মাথায় গুরুতর আঘাত পেয়ে মোঃ আজিজুল শেখ রাস্তার উপর লুটাইয়া পড়িলে তাকে চিরতরে অন্ধ করে দেওয়ার জন্য ৪ নং আসামী মোঃ সৈয়দ আলী শেখ এর হাতে থাকা লোহার রড দিয়ে ডান চোখের উপর স্বজরে আঘাত করিয়া ডান চোখের উপর গুরুতর রক্তাক্ত কাটা জখম করে।

তখন মোঃ আজিজুল শেখ এর মা ও তার স্ত্রী তাকে ধোরতে গেলে ২ নং আসামী সালমা বেগম ও ৩ নং আসামী সোবাহান শেখ মিলিয়া তার মা ও স্ত্রী কে চুলের মুঠি ধরিয়া তাদের বেধড়কভাবে মারপিট করিয়া আহত করে, তখন জখমীদের ডাক- চিৎকার ১। রোবেদা বেগম ২। মোঃ নাইম শেখ ৩। মোঃ সোহেল শেখ ৪। সুমি বেগম এবং আশপাশের আরো প্রতিবেশী লোকজন ঘটনাস্থলে আগাইয়া আসিলে। আসামী গন ভুক্তভোগীদের জানে মারতে না পেরে, উপস্থিত লোকজনের সম্মুখে ১ নং আসামী মোঃ অলি শেখ সুযোগ পেলে তাদের প্রাণে মেরে ফেলার হুমকি দিয়া, আসামিরা দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন। আসামিরা চলে যাওয়ার পর উপস্থিত লোকজনের সহায়তায়, জখমীদের গুরুতর রক্তাক্ত অবস্থায় ঘটনাস্থল থেকে উদ্ধার করিয়া ভ্যান গাড়ি যোগে তাদের মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে তাদের শারীরিক অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কর্তব্যরত ডাক্তার মোঃ আজিজুল শেখ কে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন।

এ ঘটনার বিষয় আসামি মোঃ অলি শেখের কাছে জানতে চাইলে মুঠো ফোনে, ফোন দিলে বন্দ থাকায়, এলাকা বাসীর কাছে খোজ নিলে তারা বলেন ঘটনার পর থেকে মোঃ অলি শেখ পলাতক রয়েছেন।

এ ঘটনায় ভুক্তভোগী মোঃ আজিজুল শেখ এর বোন সেলিনা বেগম বাদী হয়ে মোংলা থানায় একটি এজাহার দায়ের করেন, মোংলা সার্কেল মহোদয় মোঃ মুশফিকুর রহমান তুষার বলেন আমরা অভিযোগ পেয়েছি তা গুরুতর, এই বিষয়ে অভিযোগ প্রাথমিক তদন্ত করে দোষীদের আইনের আওতায় আনা হবে।