মেহেরপুর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের হেভিওয়েট প্রার্থীদের নিয়ে চলছে দিনভর গুঞ্জন

মির্জা গালিব উজ্জ্বল , মেহেরপুর ‌
মেহেরপুর পৌরসভা বাংলাদেশের গুরুত্বপূর্ণ পৌরসভা গুলোর মধ্যে অন্যতম। এই পৌরসভাটি ইতিহাস মন্ডিত জেলা মেহেরপুরসহ সারা বাংলাদেশের কাছে গুরুত্বপূর্ণ। স্বাধিনতার সুতিকাগার খ্যাত মুজিবনগর এই পৌরসভা থেকে মাত্র ২০ কিলোমিটার দুরে হ‌ওয়ায় মেহেরপুর পৌরসভাটি বাংলাদেশ সরকারের কাছে সকল সময় গুরুত্বপূর্ণ। গতপরশু নির্বাচন কমিশন মেহেরপুর পৌরসভা ভোটের তফসিল ঘোষণার পর পরই গতকাল দিনভর শুরু হয়েছে, কে হবে আওয়ামী লীগের নৌকার প্রার্থী। পৌর এলাকায় সব থেকে হেভিওয়েট আওয়ামীলীগের প্রার্থীদের নাম বেশী আলোচিত হচ্ছে। ভেসে আসছে যাদের নাম- ক্লিন‌ ইমেজ সম্পুর্ন রাজনৈতিক ব্যাক্তিত্ব সার্বজনীন পরিচিত মুখ আমিনুল ইসলাম খোকন। তিনি শহর সমাজসেবা সমন্বয় পরিষদের সভাপতি, বড় বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক, শহর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক। অন্যদিকে, যুবলীগকে বিভিন্ন সময় থেকে সুসংগঠিত ও বেগবান করে গড়ে তোলার মাধ্যমে রাজনৈতিক অঙ্গনে স্বল্পসময়ের মধ্যে জায়গা করে নেওয়া আরেক তরুণ নেতা যুবলীগ সমর্থীত হাজারো কর্মীর স্বপ্নপুরুষ বর্তমান পৌর মেয়র মাহাফুজুর রহমান রিটন। যিনি বাংলাদেশ আওয়ামী যুবলীগের মেহেরপুর জেলার আহবায়ক। অন্যতম ব্যাবসায়ি নেতা আরিফুল এনাম বকুল, আহ্বায়ক জেলা স্বেচ্ছাসেবক লীগ ও সাধারণ সম্পাদক- চেম্বার অব কমার্স মেহেরপুর।
এবার মেহেরপুর পৌর ভোটে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পূর্বের যেকোনো নির্বাচন থেকে গুরুত্বপূর্ণ বলে মনে করছেন মেহেরপুরে মানুষ। দৈনিক এই আমার দেশকে মেহেরপুর বাসীর বিশ্বস্থ ও আস্থার প্রতিক আমিনুল ইসলাম খোকন বলেন, আমি মানুষকে সামনে রেখে মানুষের সাথে থেকে সুসম্পর্ক বজায় রাখার চেষ্টা করি। আমি মনে করি মৃত ব্যাক্তির জানাজায় মানুষ দু’টো কথা বলে এক ভালো আর আরেক খারাপ। আমার জানাজায় কেউ অন্তত আমাকে খারাপ বলুক এমন কাজের সাথে সম্পৃক্ত আগেও ছিলাম না এবং আগামীতেও থাকবোনা বলে মন্তব্য করেন। তিনি আরো বলেন, দলীয় সভানেত্রী ও মাননীয় প্রধানমন্ত্রী এবং আমাদের প্রতিমন্ত্রী যেটা ভালো মনে করবেন আমি সেই সিদ্ধান্তের উপর অবিচল আস্থা রাখি। মানুষ আমার কাছে সবার উর্ধ্বে তাই মানুষের জন্য কিছু করার সুযোগ যদি আল্লাহ উনাদের মাধ্যমে আমাকে দেন আমি সর্বোচ্চ চেষ্টা করবো মানুষের সম্মান রাখতে। আগামী পৌরসভা নির্বাচনে আমার সংগঠন এবং আমার নেতারা সঠিক সিদ্ধান্ত নেবেন এমন আশা ব্যাক্ত করেন এই হেভিওয়েট নেতা।
দৈনিক এই আমার দেশ সংগঠক ও রাজনীতিতে পারিবারিক ভাবে অবদান রেখে এগিয়ে চলা আরিফুল এনাম বকুলের সাথে যোগাযোগ করলে তিনি বলেন মেহেরপুর পৌরসভা ঐতিহ্যর ধারক । এই পৌরসভাকে বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী রকাছে উপহার দিতে চাই নৌকা প্রতীককে জয়ী করে। মেহেরপুরের মানুষের কাঙ্ক্ষিত চাওয়া আমকে এই নির্বাচনে অংশগ্রহণ নিশ্চিত করাবে আমার দল এবং সংগঠন। তিনি বলেন, আমি সবাইকে সাথে নিয়ে মেহেরপুর পৌরসভা উন্নয়ন ও পৌরসভার সেবা নিশ্চিত করতে কাজ করবো বলে মন্তব্য করেন। অপরদিকে বর্তমান মেয়রের সাথে কয়েক বার মুঠোফোনে ফোন করেও যোগাযোগ করা সম্ভব হয়নি।