বকশীগঞ্জে এক মহিলা প্রার্থীর একাধিক পরিচয়পত্র, মনোনয়ন বাতিল

এমরান হোসেন , জামালপুর প্রতিনিধি

জামালপুরের বকশীগঞ্জে ইউনিয়ন পরিষদ নির্বাচনে ২নং বগারচর ইউনিয়নের ৪, ৫ ও ৬নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থী মোছাঃ স্বপ্না বেগমের নামে দুইটি জাতীয় পরিচয়পত্র থাকায় তার মনোনয়ন বাতিল করা হয়েছে। দীর্ঘদিন যাবৎ এই জাতীয় পরিচয় পত্রে দুই নাম ব্যবহার কর আসছে বিভিন্ন সরকারী দপ্তরে গুলোতে।

প্রার্থী মোছাঃ স্বপ্না বেগমের একই নামে দুটি জাতীয় পরিচয়পত্র থাকায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে তার প্রাথী হওয়ার বৈধতা নিয়ে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য দাবি জানান এলাকাবাসী।

এ বিষয়ে রিটার্নিং অফিসার বলেন, সংরক্ষিত মহিলা সদস্য পদে একজনের দুইটি আইডি কার্ড ও ভোটার তালিকায় দুই জায়গায় নাম হওয়ায় তার মনোনয়ন বতিল করা হয়। পরবর্তীতে স্বপ্না বেগম জেলা  নির্বাচন অফিসে আপিল করেছেন।

প্রথমে স্বপ্না দিয়ে একটি জাতীয় পরিচয় পত্র তৈরি করেন পিতা ঃ মোঃ ছাবেদ আলী, মাতা মোছাঃ পাহিলা বেগম , জম্ম তারিখ ১৯৯৫-০৫-০৮, ভোটার তালিকা নম্বর ১২৮৫, ভোটার নং- ৩৯০০০৯০০০৮৭০,ভোটার আইডি নং- ৯১৬০১৩৯৫১৬।

মোছাঃ স্বপ্না বেগম দিয়ে আরেকটি জাতীয় পরিচয় পত্র পিতা ঃ মোঃ ছাবেদ আলী, মাতা মোছাঃ পাহিলা বেগম ,স্বামী মোঃ আনিছুর রহমান, জম্ম তারিখ ১৯৬৫-১১-২০, ভোটার তালিকা নম্বর ০৬৭৯, ভোটার নং- ৩৯০০০৯৩৫৯৬৯৫,ভোটার আইডি নং-৫০৫০৭৫১৭৫৮,ভোটার এলাকা টালিয়াপাড়া, ২নং বগারচর ইউনিয়নের , বকশীগঞ্জ, জামালপুর।

এই ভাবে একাধিক তার জাতীয় পরিচয় পত্র থাকায় রিটার্নিং অফিসার মনোনয়ন পত্র বাতিল করে দেয়। এই বিষয়ে তার বাড়িতে গেলে তাকে পাওয়া যায়নি।