জীবননগরে সোনালী ব্যাংকে জাল চেকসহ ৩ প্রতারক আটক

জীবননগর প্রতিনিধিঃ চুয়াডাঙ্গা জেলার জীবননগরে সোনালী ব্যাংকে চেক ও স্বাক্ষর জাল করে সাড়ে ১০লক্ষ টাকা তোলার সময় হাতেনাতে প্রতারক চক্রের তিন সদস্যকে প্রাইভেট গাড়িসহ আটক করেছে জীবননগর থানা পুলিশ। গতকাল  বুধবার বেলা ১২টার দিকে জীবননগর শহরের তরফদার মার্কেটের সোনালী ব্যাংক জীবননগর শাখায় এ ঘটনা ঘটে। আটকৃত প্রতারক চক্রের সদস্যরা হলেন মাদারীপুর জেলার রাজউস থানার আম গ্রামের হাজী নুর ব্যাপারীর ছেলে জাকির হোসেন(৩০), একই জেলার মিরচর থানার মির্জার চর গ্রামের মোতালেব হোসেনের ছেলে আবুবক্কর(৩০)এবং মিরচর থানার সরকার চর গ্রামের মৃত আনোয়ারুল কবিরের ছেলে জামাল হোসেন(৩২)। 

সোনালী ব্যাংক জীবননগর শাখা সুত্রে জানা গেছে, গতকাল বুধবার দুপুরে তিন জন ব্যাক্তি তিনটি চেক নিয়ে আসে যার চেকের নাম্বার সেভিংস একাউন্ট নং -০০২১০৫২০১,৩১০৮০০২১০৫২৭১এবং ৩১০৮০০২১০৪১৯১ নিয়ে কোন পরীক্ষা ছাড়াই এমন কি অফিসারের সাক্ষর ছাড়াই তারা ক্যাশ কাউন্টারে চেক ইসু করার জন্য চেক দিয়ে দেয়। পরবর্তীতে দেখা যে তারা চেকগুলোতে সাক্ষর জালসহ ভুয়া চেকের পাতা নিয়ে ব্যাংকে টাকা তুলতে আসে।ব্যাংক কর্মকতাদের কাছে বিষয়টি সন্দেহজনক হওয়ায় তারা ব্যাংক কর্মকর্তা আরিফুজ্জামান কে অবগত করলে বিষয়টি অনুধাবন করে প্রতারকদেরকে দ্রুত গ্রেফতারের জন্য পুলিশে খবর দেন।পুলিশের উপস্থিতি টের পেয়ে চারজন আসামীর মধ্যে একজন আসামী পালিয়ে যেতে সক্ষম হয়। এবং অপর তিনজনকে আটক করতে সক্ষম হয়। এবং তাদের একটি নিজস্ব প্রাইভেট আটক করতে সক্ষম হয়।

 এ ব্যাপারে সোনালী ব্যাংক জীবননগর শাখার ম্যানেজার আরিফুজ্জামান ঘটনার বিষয়টি সত্যতা নিশ্চিত করে দৈনিক এই আমার দেশকে জানান, তিনজন প্রতারক চেক এবং স্বাক্ষর জালিয়াতি করে ব্যাংক থেকে টাকা তোলার সময় তাদের হাতে নাতে আটক করে জীবননগর থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে ।এ বিষয়ে জীবননগর থানায় একটি প্রতারক মামলা করা হয়েছে।

জীবননগর থানার অফিসার ইনচার্জ ওসি শেখ গনি মিয়া বলেন, সোনালী ব্যাংকে চেক জালিয়াতি চক্রের তিন সদস্যকে আটক করা হয় এবং তাদের ব্যবহৃত একটি প্রাইভেট কার এবং তাদের কাছে থাকা ভুয়া চেক বই ও সিল উদ্ধার করা হয়েছে।তবে বিষয়টি তদন্ত করা হচ্ছে এবং এর সাথে আরো যারা জড়িত আছে তাদের খুব শিঘ্রই গ্রেফতার করা হবে।