গাংনীতে নেতাদেরকে টপকিয়ে ৬৩ বস্তা চাল চুরি করে ধরে খেলেন খাদ্য কর্মকর্তা


স্বপন আলী, প্রতিনিধি গাংনী
মেহেরপুরের গাংনী উপজেলায় একেরপর এক অপরাধের তথ্য আর রাজনৈতিক কামড়াকামড়ি কোনো কিছুতেই যেনো বাঁধ মানছে না। এবার রাজনৈতিক নেতাদের বৃদ্ধ আঙ্গুলি দেখিয়ে তাদের কেউ টপকিয়ে স্বয়ং সরকারি কর্মকর্তা চালচুরি করে খেলেন ধরা। স্থানীয়দের ধারণা কারো ভাগের সমস্যা হওয়াতে এই চাল চুরির ঘটনা প্রকাশ্য হয়ে পড়ে। অভিযান চালিয়ে সরকারি খাদ্য গুদামের ভিজিএফের ৬৩ বস্তা চাল উদ্ধার করেছে উপজেলা প্রশাসন।
গতকাল বুধবার সন্ধ্যার দিকে গাংনী পৌর এলাকার চালপট্টি বাজারে চাল ব্যবসায়ী হাফিজুর রহমানের গুদাম থেকে চালগুলো উদ্ধার করা হয়। মোট চালের পরিমাণ ৩ মেট্রিক টন। স্থানীয়রা জানান, সরকারি গোডাউনের চাল গুদামজাত করেছে ব্যবসায়ী হাফিজুর রহমান। এমন সংবাদ পেয়ে উপজেলা খাদ্য কর্মকর্তা হাসান সাব্বির ঘটনাস্থল পরিদর্শনে আসেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট আসছে শুনে সাব্বির হাসান দ্রত ঘটনাস্থল থেকে পালিয়ে যান। গোডাউনের স্বত্বাধিকারী হাফিজুর রহমান জানান, আমাকে ভুয়া কাগজপত্র দেখিয়ে খাদ্য অফিসার সাব্বির হাসান এই চাল বিক্রি করে। গাংনী উপজেলা সহকারী কমিশনার ভূমি নাজমুল আলম জানান, ‘গাংনীর খাদ্য গুদাম থেকে কালোবাজারে বিক্রি হওয়া সরকারি চাল শহরের একটি গুদামে আছে এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ৬৩ বস্তা সরকারি চাল জব্দ করেন। ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যাবস্থা গ্রহণ করা হবে।