স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের কিশোর-কিশোরীরা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

এম.মাসুম আজাদ :

স্কুল-কলেজের ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের নিয়ে তাদের আত্ন-উন্নয়ন ও কাউন্সেলিং বিষয়ক এক আলোচনা সভা ১৮/০৪/২০২৪ তারিখে ঝিনাইদহ পুলিশ লাইন্সে অনুষ্ঠিত হয়। কিশোর-কিশোরীরা তাদের বয়ো:সন্ধিকালে যেন বিচ্যুত ও বিভ্রান্ত না হয়ে বিভিন্ন ছোট- বড় অপরাধে জড়িয়ে না পড়ে কিংবা হতাশায় না ভোগে সে ব্যাপারে সবার করণীয় সম্পর্কে বিভিন্ন বিষয় তুলে ধরেন বিশিষ্ট আলোচকবৃন্দ।

পুলিশ নারী কল্যাণ সমিতি আয়োজিত “স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের কিশোর-কিশোরীরা” শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব রওশন জাহান নুপুর, উপদেষ্টা, পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক), খুলনা রেঞ্জ, খুলনা। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জনাব আইরিন হোসেন, সভানেত্রী, পুলিশ নারী কল্যান সমিতি (পুনাক), ঝিনাইদহ।

অত্যন্ত প্রাণবন্ত অনুষ্ঠানটিতে আলোচকবৃন্দ তাদের নিজ নিজ ক্ষেত্র থেকে স্মার্ট বাংলাদেশ বিনির্মানে কিশোর-কিশোরীদের করণীয় ও ভূমিকা তুলে ধরেন। মনোচিকিৎসক ডাক্তার মোঃ আব্দুল মতিন বয়ঃসন্ধিকালে কিশোর-কিশোরীদের মানসিক পরিবর্তন, ডিভাইস আসক্তি ও অবিভাবকদের করণীয় বিষয়াদি তুলে ধরেন।

অনুষ্ঠানটির প্রধান অতিথি জনাব রওশন জাহান নুপুর অনুষ্ঠানে উপস্থিত সাতজন সংশোধিত কিশোরদের অভিনন্দন জানান এবং উপস্থিত বিভিন্ন স্কুল-কলেজের প্রায় শতাধিক কিশোর-কিশোরীদের মানবিক গুনাবলীর চর্চাসহ বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ বিনির্মাণে আত্ম-উন্নয়নের প্রতি জোর দেন। পরিশেষে পুনাকের মনোজ্ঞ অনুষ্ঠানটির সভাপতি জনাব আইরিন হোসেন সকলের উদ্দেশ্যে শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

আলোচক বৃন্দ হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর জনাব অশোক কুমার ভৌমিক, অধ্যক্ষ, সরকারি কেশব চন্দ্র কলেজ, ঝিনাইদহ,জনাব ডাক্তার মোঃ আব্দুল মতিন (সাইকিয়াট্রিস্ট), সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান, রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল, রংপুর, জনাব এডভোকেট বজলুর রহমান, বিজ্ঞ বিশেষ পিপি, নারী ও শিশু আদালত, ঝিনাইদহ, জনাব গোলক কুমার মজুমদার, সহকারী পরিচালক, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, জেলা কার্যালয়, ঝিনাইদহ, জনাব এম রায়হান, সদস্য,জেলা আইন শৃঙ্খলা কমিটি ও সভাপতি, ঝিনাইদহ প্রেসক্লাব, ঝিনাইদহ, জনাব মো: মাসুদুর রহমান, প্রবেশন অফিসার, প্রবেশন কার্যালয়, ঝিনাইদহ, জনাব মোঃ শহিদুল ইসলাম, প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত), পুলিশ লাইন্স মডেল স্কুল, ঝিনাইদহ এবং জনাব শরিফা খাতুন, পরিচালক ওয়েল ফেয়ার এফোর্ট, ঝিনাইদহ।

এ সময় উপস্থিত ছিলেন পুনাকেরর অন্যান্য নেতৃবৃন্দ, বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রী বৃন্দ ও তাদের পিতা মাতা।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মীর আবিদুর রহমান।