ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর ২২তম প্রতিষ্ঠা দিবস উদযাপিত

নিজস্ব প্রতিনিধিঃ ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর নিজস্ব ক্যাম্পাসে ২রা মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ ২২তম প্রতিষ্ঠা দিবস উদযাপন উপলক্ষে বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান করবেন ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ। প্রতিষ্ঠা দিবস উদযাপনের অংশ হিসেবে ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ বীরমুক্তিযোদ্ধা ও
মুক্তিযুদ্ধকালীন যুজিব বাহিনীর প্রধান শহীদ শেখ ফজলুল হক মনিকে মরণোত্তর সম্মাননা প্রদানের সিদ্ধান্ত ঘোষণা করেছে।

জীবিত যোদ্ধাদের মধ্যে মাননীয় সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রী জনাব ওবায়দুল কাদের, এমপি। মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী জনাব আসাদুজ্জামান খান, এমপি। মাননীয় কৃষিমন্ত্রী ড. মোঃ আব্দুস শহীদ, এমপি। এবং গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী অর এ এম ওবায়দুল মোকতাদির চৌধুরী, এমপি। বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত এমপি। বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মনসুল হক চৌধুরী, সাবেক বিচারপতি, হাইকোর্ট বিভাগ, বাংলাদেশ সুপ্রীম কোর্ট ও বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ড. আবদুল মান্নান চৌধুরী মাননীয় উপাচার্য ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ মহোদয়গন কে সম্মাননা প্রদানের ঘোষণা দেয়া
হয়।

এমন মহৎ উদ্যোগ নেয়ায় ইউনিভার্সিটির ২২তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষে মাননীয় রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী ও মাননীয় শিক্ষামন্ত্রী পৃথক পৃথক বাণী দিয়েছেন, বাণীতে প্রতিষ্ঠানের মহৎ উদ্যোগকে স্বাগত জানিয়ে ইউনিভার্সিটির উত্তরোত্তর সাফল্য কামনা করেছেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশের কোষাধ্যক্ষ মোর্শেদা চৌধুরী।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশের উপ-উপাচার্য অধ্যাপক ড. এম নুরুল
ইসলাম। প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর মাননীয়
উপাচার্য প্রধান অতিধি অধ্যাপক ড. আবদুল মান্নান চৌধুরী। বিভাগীয় ডিন ড. আবদুল জলিল, ড. সেলিম
আহমেদ ও অধ্যাপক ড. কামরুজ্জামান। অধ্যাপক চৌধুরী তাঁর বক্তব্যে এযাবত বিশ্ববিদ্যালয়ের সকল অর্জন ও ভবিষ্যত পরিকল্পনা তুলে ধরেন। তিনি পদক প্রাপ্তদের মেডেল প্রদানের সম্ভাব্য তারিখ ঘোষণা করেন।

প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠানটি উল্লেখযোগ্য কর্মসূচির মধ্যে ছিল বর্ণাঢ্য র‍্যলি, বৃক্ষরোপন, আই ক্যাম্প, মধ্যাহ্ন ভোজ, ইউনিভার্সিটির নিজস্ব শিল্পীদের সাংস্কৃতিক অনুষ্ঠান ও ফ্যাশন শো এবং চিরকুটের টিমের ব্যবস্থাপনায় ব্যান্ড শো অনুষ্ঠিত হয়েছে।
বিশ্ববিদ্যালয়ের কয়েক হাজার নিয়মিত শিক্ষার্থী, প্রাক্তনীগণ ও নিকটস্থ প্রায় ১০০ কলেজ/ ইউনিভার্সিটির অধ্যক্ষ ও বহু বিশিষ্টজন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
উল্লেখ অনুষ্ঠানে বিভিন্ন প্রতিষ্ঠান স্পন্সর করেছেন, যমুনা লাইফ ইনসিওরেন্স কোঃ লিঃ স্পন্সর করায় কোম্পানির গ্রুপ বীমা ইনচার্জ জনাব মোঃ হারুন সাহেব কে ইউনিভার্সিটি কতৃপক্ষ ক্রেস্ট দিয়ে সম্মাননা প্রদান করেন আরো উপস্থিত ছিলেন কোম্পানির উপস্থাপনা পরিচালক জনাব এম এম হোসাইন আহমদ ও কোম্পানির উপ প্রকল্প পরিচালক জনাব নুরুন্নবী সোহেল।

সার্বিক সহোযোগিতায় ছিলেন ইউনিভার্সিটির সহযোগী অধ্যাপক ড. মোঃ রিয়াদ তানসেন সহো ইউনিভার্সিটির সকল শিক্ষক ও কর্মকর্তা কর্মচারীগন। অনুষ্ঠানটি সফল ভাবে সমাপ্ত করায় মাননীয় ট্রেজারার ম্যাডাম সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।