আদালতের নির্দেশকে বৃদ্ধাঙ্গুলি দেখালেন নিপুণ?

এই আমার দেশঃ

চলচ্চিত্রের শিল্পী সমিতির নির্বাচকে ঘিরে জল কম ঘোলা হয়নি। ‘টক অব দ্য’ কান্ট্রিতে পরিণত হয়েছে চিত্রনায়ক জায়েদ খান ও চিত্রনায়িকা নিপুণের দ্বন্দ্ব। চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদকের পদ নিয়ে আদালতের দ্বারস্থ হয়েছেন তারা। জায়েদ খান নাকি নিপুণ কে, বসতে যাচ্ছেন শিল্পী সমিতির সাধারণ সম্পাদকের চেয়ারে? এনিয়ে বেশ কয়েকবার শুনানি শেষে ২ মার্চ হাইকোর্ট চূড়ান্তভাবে জায়েদ খানকে সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা করেন।

চূড়ান্ত ঘোষণার পর জায়েদ খান সভাপতি ইলিয়াস কাঞ্চনের মাধ্যমে শপথ নিয়ে সাধারণ সম্পাদকের চেয়ারে বসেন। তবে সেই রায়ের বিরুদ্ধে আপিল করেন নিপুণ। যার ফলে আজ হাইকোর্টের রায় স্থগিত করেন চেম্বার আদালত। পাশাপাশি এই চেয়ারে কেউ বসবে না বলেও উল্লেখ করেন। কিন্তু আদালতের নির্দেশ অমান্য করে রোববার সাধারণ সম্পাদকের চেয়ারে বসেন নিপুণ।

এর আগেও নিপুণ বেশ কয়েকবার আদালতের রায় অমান্য করে সাধারণ সম্পাদকের চেয়ারে বসেন। যার পরিপ্রেক্ষিতে জায়েদ খান তাকে উকিল নোটিশও পাঠান।

এদিকে নিপুণ ও শিল্পী সমিতির এমন পরিস্থিতি নিয়ে অনেক শিল্পী ক্ষোভ প্রকাশ করছেন।

অভিনেতা আলী রাজ তার ফেসবুকে লিখেন, অতিরিক্ত কোন কিছুই ভালোনা তাতে ক্ষতির সম্ভাবনাই বেশী।

এদিকে নায়িকা রত্না লিখেছেন, ‘এসব বন্ধ করেন! যে কোন একজন একজনকে ক্ষমতা দিয়ে এখনই আমাদের শান্তি দেন! শিল্পীরা এখন fdc গেলে বসার place টাও পায়না! নইলে আবার election করেন। আমরা ভোট দেবো আবার!!!!’

চেম্বার কোর্টের নির্দেশের পর নিপুণ ও জায়েদ খানের দুই আইনজীবীই বলছেন তাদের মক্কেল দুজনেই নতুন রায় হওয়ার আগ পর্যন্ত সাধারণ সম্পাদকের কার্যক্রম চালাতে পারবেন। তবে আদালত বলছেন ভিন্ন কথা।

এমন অবস্থায় দুজনেই যদি কার্যক্রম পরিচালনা করতে চায় তবে হয়তো অল্প কিছুদিনের মাঝেই বেশ সাংঘর্ষিক হবে অবস্থা।