আসমানখালির মেসার্স বিশ্বাস ফুডস মালিককে নোংরা মিষ্টি বিক্রির অভিযোগে জরিমানা


এন এইচ শাওন : চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা উপজেলার আসমানখালি বাজারের মেসার্স বিশ্বাস ফুডস এর মিষ্টির কারখানা ও আরেকটি মিষ্টান্ন প্রতিষ্ঠান কে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চুয়াডাঙ্গা।
গতকাল শনিবার (০৯ এপ্রিল) সকালে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহম্মেদ আলমডাঙ্গা উপজেলার আসমানখালী বাজারে ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করেন।
এদিকে দেখা যায়, মেসার্স বিশ্বাস ফুডস এর মিষ্টান্ন কারখানায় উপরে ফিট ফাট, ভিতরে সদর ঘাট, পুরো কারখানাই একটা দুর্গন্ধের নর্দমা, মশা-মাছি আর ময়লা নর্দমায় পোকা কিলবিল করে। এমন নোংরা অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরি করে খুব সুন্দর ডেকোরেশন করা দোকানে বিক্রয় করছেন। অথচ বাজারের উপরেই এই কারখানায় বাইরের কাউকে ঢুকতে দেয়া হয়না। এটা সাধারণ ভোক্তাদের সাথে চরম প্রতারণা।


আসমানখালী বাজারে একজন ব্যবসায়ী জানান , বাজারের উপরে মিষ্টির কারখানা কিন্তু কাউকেই কারখানায় ডুকতে দেওয়া হয় না, আমি নিজেও কারখানা দেখতে চেয়েছিলাম কি ভাবে মিষ্টি তৈরি করা হয় কিন্তু পারি নাই।
মেসার্স বিশ্বাস ফুডস এর প্রতিষ্ঠানটির মালিক মোঃ হাবিবুর রহমানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪৩ ধারায়( ৫০,০০০/=) পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয় এবং ৭ দিনের জন্য কারখানা বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে,
অপর একটি মিষ্টান্ন প্রতিষ্ঠানের মালিক প্রবোধ কুমার সাহাকে (৫,০০০/=)পাঁচ হাজার টাকা জরিমানাসহ অভিযানে ০২টি প্রতিষ্ঠানকে মোট (৫৫,০০০/=)পঞ্চান্ন হাজার টাকা জরিমানা আদায় করেন চুয়াডাঙ্গা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহম্মেদ। এসময় তিনি বলেন জনস্বার্থে পরিচালিত এ অভিযান অব্যাহত থাকবে। অভিযানে সহযোগিতায় ছিলেন আসমানখালি ক্যাম্পের একদল পুলিশ সদস্য।