মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে গণমাধ্যমকর্মীরা উপেক্ষিত;সাংবাদিকদের ক্ষোভ প্রকাশ

দৈনিক এই আমার দেশ দৈনিক এই আমার দেশ

সুজল খাঁন,মধুখালী (ফরিদপুর) প্রতিনিধিঃ

ফরিদপুরের মধুখালীতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপনে উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত অনুষ্ঠান মালায় গণমাধ্যম কর্মীদের কোন মূল্যায়ন বা বসার জায়গা না রাখায় তারা ক্ষোভ প্রকাশ করেন। তারা দাবী করেন মাঠে বীরমুক্তিযোদ্ধা, অফিসারবৃন্দ, অতিথিবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ, চেয়ারম্যানবৃন্দ, শিক্ষকবৃন্দ, সুধিজন, গণ্যমান্য ব্যক্তিবর্গ সকলেইর নির্ধারিত টেবিলে প্লেকার্ড লাগানো থাকলেও সাংবাদিকদের কোন বসার জায়গা রাখা হয়নি। ফলে গণমাধ্যম কর্মীরা কিছুক্ষণ দাড়িয়ে থেকে অনুষ্ঠান স্থল ত্যাগ করেন। তাছাড়া অনুষ্ঠানটি জুড়েই ছিল অব্যবস্থাপনায় ভরা। যা আগের কোন মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের অনুষ্ঠানে এ ধরনের অব্যবস্থাপনা দেখা যায়নি।
এ ব্যাপারে মধুখালী প্রেসক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক শাহজাহান হেলাল ক্ষোভের সাথে বলেন, সাংবাদিকরা জাতীয় দিবস থেকে উপেক্ষিত। আমরা তীব্র প্রতিবাদ জানাই। এ ছাড়া তিনি এক প্রকার অব্যস্থাপনার কথা উল্লেখ করে বলেন, অনেক রাজনৈতিক নেতা, পৌরসভার কাউন্সিলররা ও বসার কোন জায়গা না পেয়ে ফিরে যেতে দেখা যায়।
মধুখালী রিপোর্টার্স ইউনিটির সভাপতি মো. মনিরুজ্জামান মৃধা মন্নু এ ব্যাপারে তীব্র প্রতিবাদ জানান। তাছাড়া সকালে বঙ্গবন্ধুর ম্যুরালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অনুষ্ঠানেও তেমন শৃঙ্খলা ছিল না।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মো. আশিকুর রহমান চৌধুরী বলেন, সাংবাদিকদের বসার জন্য সুধীজনের পাশে প্লেকার্ড দেওয়া ছিল। হয়তো পাবলিক সেটি ফেলে দিয়েছেন।