ফরিদপুরে বিনম্র শ্রদ্ধার মধ্যে দিয়ে পালিত হচ্ছে মহান স্বাধীনতা দিবস

মোঃমাহফুজুর রহমান বিপ্লব,ফরিদপুর প্রতিনিধি।
আজ ২৬ মার্চ, শনিবার; ৫২তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস, ফরিদপুরে বিনম্ন শ্রদ্বার মধ্যে দিয়ে পালন করা হচ্ছে।
১৯৭১ সালের এই দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করেন। দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে একই বছরের ১৬ ডিসেম্বর বিশ্বের মানচিত্রে নতুন রাষ্ট্র হিসেবে আত্মপ্রকাশ ঘটেছিল একটি ভূখণ্ডের, যার নাম বাংলাদেশ।
এ উপলক্ষে ফরিদপুরের গোয়ালচামট স্মৃতি স্তম্ভে সকাল সাড়ে ছয়টায় পুষ্পার্ঘ অর্পণ, মোনাজাত অনুষ্ঠিত হয়।
এর আগে থেকেই বিভিন্ন স্থান থেকে বিভিন্ন সংগঠনের ব্যানারে স্বাধীনতা স্তম্ভ এ হাজার হাজার মানুষ পুষ্পার্ঘ অর্পণ করতে উপস্থিত হয়।
সকাল ছয়টা ৬-৫০ মিনিটে কর্মসূচি শুরু হয়। এতে মহান স্বাধীনতা যুদ্ধে শহীদানের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর মোনাজাত করা হয় । শ্রদ্ধা নিবেদন পর্বে  ফরিদপুরের ৩ আসনের সাংসদ  সাংসদ ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।
এরপর ফরিদপুর জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, বাংলাদেশ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, তাঁতী লীগ , ফরিদপুর জেলা পরিষদ, ফরিদপুর পৌরসভা, উপজেলা পরিষদ, ফরিদপুর প্রেসক্লাব, আবাহনী ক্রীড়াচক্র, বিভিন্ন এনজিও অঙ্গ সংগঠন, পরিবহন শ্রমিক লীগ, নির্মাণ শ্রমিক ইউনিয়ন, আনসার ও ভিডিপি, ফরিদপুর জেলা কারাগার, সরকারি রাজেন্দ্র কলেজ, ইয়াসিন কলেজ, সারদা সুন্দরী মহিলা কলেজ, হিতৈষী উচ্চ বিদ্যালয়, বৈঠকখানা, ফরীদপুর টাউন থিয়েটার, জেলা ক্রীড়া সংস্থা সহ একাধিক সংগঠন পুষ্পার্ঘ অর্পণ করেন। এ সংবাদ লেখা পর্যন্ত অনুষ্ঠানটি চলছিল।
এছাড়া ফরিদপুর শেখ জামাল স্টেডিয়ামে কুচকাওয়াজ, আলোচনা সভা , এবং বিকেলে এই দিবসকে কেন্দ্র করে বিভিন্ন অনুষ্ঠান হওয়ার কথা আছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।