বাস ও অটোরিক্সার মুখোমুখি সংঘর্ষে এক স্কুল ছাত্র নিহত

মোঃনাজমুল হোসেন বিজয়  বরগুনা জেলা প্রতিনিধিঃ
বরগুনার আমতলী-পটুয়াখালি আঞ্চলিক মহাসড়কে ঢাকা থেকে ছেড়ে আসা ঈগল পরিবহনের যাত্রীবাহী বাসের সাথে একটি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই ফয়সাল (১৫) নামে এক স্কুল শিক্ষার্থী নিহত হয়েছে। ফয়সাল ওই অটোরিকশার যাত্রি ছিলেন। আজ (বৃহস্পতিবার) সকাল ৭টার দিকে ওই সড়কের সাহেববাড়ি এলাকায় এ দূর্ঘটনা ঘটে।
পুলিশ ও স্থাণীয় সূত্রে জানা গেছে, ঈগল পরিবহন (ঢাকা মেট্রো ব- ১৪-৬৬২৯) একটি যাত্রবাহি পরিবহন বাস গতকাল রাতে ঢাকা থেকে কলাপাড়া উদ্দেশ্যে ছেড়ে আসে। পথিমধ্যে ওই আঞ্চলিক মহাসড়কের সাহেববাড়ি বাসষ্ট্যান্ড অতিক্রম করার সময় বিপরীত দিক থেকে আসা একটি ব্যাটারী চালিত অটো রিকশার সাথে মুখোমুখী সংঘর্ষ হয়। এতে অটোরিকশাটি দুমরে- মুচড়ে যায়। এ দূর্ঘটনায় অটোরিকশা যাত্রী উপজেলা কুকুয়া ইউনিয়নের কালিপুর গ্রামের ফোরকান প্যাদার পুত্র ও কুকুয়া আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের ৯ম শ্রেণীর শিক্ষার্থী ফয়সাল (১৫) ঘটনাস্থলেই নিহত হয়। অটোতে থাকা অপর তিন যাত্রী নুরুল ইসলাম সিকদার (৪০) বশির মল্লিক (৪৫) অজ্ঞাত (৩৫) গুরুতর আহত হয়।
স্থাণীয় ও ফায়ার সার্ভিসের কর্মীরা আহতদের উদ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নিয়ে আসেন। আহতদের অবস্থা গুরুতর হওয়ায় প্রাথমিক চিকিৎসা দিয়ে তাদেরকে বরিশাল শেবাচিম হাসাপাতালে প্রেরণ করা হয়েছে বলে আমতলী হাসপাতাল সূত্র নিশ্চিত করেছেন। সংবাদ পেয়ে আমতলী থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে গাড়ি দুটি এবং ঘাতক বাসের চালককে আটক করে। তবে বাসের হেলপার পালিয়ে গেছে।
আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মিজানুর রহমান মুঠোফোনে বলেন, লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য আমতলী থানায় আনা হয়েছে। পরিবারের পক্ষ থেকে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। বিকেলে লাশ ময়না তদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।