ভোজ্যতেল, গ্যাস, চাল, ডালসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বাম ঐক্যের গণসমাবেশ

ভোজ্যতেল, গ্যাস, চাল, ডালসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বাম ঐক্যের গণসমাবেশ –


আজ ৯ ফেব্রুয়ারি ২০২২ বুধবার সকাল ১০:০০ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে গণতান্ত্রিক বাম ঐক্যের উদ্যোগে “ভোজ্যতেল, গ্যাস, চাল, ডালসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে গণসমাবেশ” অনুষ্ঠিত হয়।

সভাপতির বক্তব্যে গণতান্ত্রিক বাম ঐক্য’র সমন্বয়ক ও প্রগতিশীল গণতান্ত্রিক দল (পিডিপি)’র ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হারুন আল রশীদ খান বলেন, “অর্থমন্ত্রী বলেছেন জনগণের মাথাপিছু আয় ২৫৯১ ডলার অথচ চাঁদপুরের মতলব থানার দিনমজুর দম্পতি আলম ও তামান্না কে নবজাতক সন্তান বিক্রি করে চিকিৎসার ব্যয়ভার বহন করতে হয়। এটাই মাথাপিছু আয়ের রূঢ় বাস্তবতা।”

সোস্যাল ডেমোক্রেটিক পার্টি (SDP)’র আহ্বায়ক আবুল কালাম আজাদ বলেন, “এক বছরে চালের দাম বৃদ্ধি পায় ৫—৭ বার, ভোজ্যতেলের দাম বৃদ্ধি পায় ৬—৮ বার, গ্যাসের মূল্য বৃদ্ধি পায়, জ্বালানী তেলের মূল্য বিৃদ্ধ পায় অর্থাৎ চাল, ডাল, তেল, লবণসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধি পায় একাধিক বার। এভাবে মূল্য বৃদ্ধির ধারাবাহিকতা থাকলে মানুষের নৈতিক অবক্ষয় হতে পারে যা দেশের জন্য ভয়াবহ হতে পারে।”

সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক কমরেড হারুন চৌধুরী বলেন, “বাণিজ্যমন্ত্রী ও খাদ্যমন্ত্রী দ্রব্য মূল্য নিয়ন্ত্রণে ব্যর্থ হয়েছে তাই আমরা বাণিজ্যমন্ত্রী ও খাদ্যমন্ত্রীর পদত্যাগ চাই। একই সাথে বলতে চাই জাতিকে মেধাশূন্য করা যাবে না। তাই সকল শিক্ষাপ্রতিষ্ঠান অবিলম্বে খুলে দাও।”

সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক কমরেড সামছুল আলম বলেন, “অসাধু ব্যবসায়ী সিন্ডিকেট নিয়ন্ত্রণে ব্যর্থ হয়েছে সরকার আর দ্রব্য মূল্যের আগুনে পুরছে সাধারণ জনগণ।”

সমাবেশে গণতান্ত্রিক বাম ঐক্যের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
বার্তা প্রেরক,

(কমরেড সামছুল আলম)
সহ—সমন্বয়ক, গণতান্ত্রিক বাম ঐক্য
সাধারণ সম্পাদক, সমাজতান্ত্রিক মজদুর পার্টি
মোবাইল: ০১৭২৪৯০৩২৪৩