মাদারীপুরের রাজৈরে বন্ধ করোনা পরীক্ষা, বিপাকে পরছে সাধারণ মানুষ

মোঃরোমান বেপারী, মাদারীপুর প্রতিনিধিঃ মাদারীপুরের রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোন প্রকার ঘোষনা ছাড়াই গত দুইদিন যাবত কোভিড-১৯ পরীক্ষা বন্ধ রয়েছে। চরম বিপাকে পড়েছেন প্রত্যন্ত অঞ্চল থেকে আসা সাধারণ মানুষ। অনেকেই করোনা পরীক্ষাগারে তালা বদ্ধ থাকায় হাসপাতালের বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করছে। এতে সংক্রমনের ঝুঁকি অনেকটাই বেঁড়ে যেতে পারে বলে আশংকা করা হচ্ছে।

এ বিষয়ে ক্ষুব্ধ উপজেলা কদমবাড়ি ইউনিয়নের গৃহবধু মালতি রানী জানান, আমি অনেক দিন যাবত জ্বর, ঠান্ডা, মাথা ব্যাথা, গলা ব্যাথা ও শ্বাস কষ্টে ভুগছি। এহন পরীক্ষা না করে ডাক্তার দেহাইতে পারছি না। আর ডাক্তারও আমারে পরীক্ষা ছাড়া কোন ওষুধ দেয় না। এহন আমি কি যে করমু। গতকালও আমি এসেছিলাম। আজ সোমবার সেই সকাল ৯টায় হাসপাতালে আইছি। যে ঘরে পরীক্ষা করে সেখানে তালা দেয়া।

আবুল কালাম জানান, দেহেন করোনা পরীক্ষা করতে কত দূর দুরান্তের মানুষ জন এসেছে। অনেক টাকা পয়সা খরচ করে আসতে হয় তাদের। এখন পরীক্ষা না করেই ফিরে যাচ্ছে।

শুধু তারাই না, এই একই ভোগান্তির শিকার হয়ে ছালাম, জুলেখা, আলোয়াসহ আরো প্রায় ২০/২৫জন করোনা পরীক্ষা করতে এসে ফিরে যান।

করোনা পরীক্ষার দায়িত্বরতরাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এমটি-ইপিআই দবির হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি গত দুদিন যাবত অসুস্থ, আমি লিখিতভাবে কর্তৃপক্ষকে অবহিত করেছি।

এদিকে এমটি-ইপিআই দবির হোসেন গত দু’দিন যাবত অসুস্থ থাকলেও হাসপাতাল কর্তৃপক্ষ করোনা পরীক্ষায় বিকল্প কোন ব্যবস্থা না নেয়ায় জনমনে নানা ধরণের প্রশ্নের উদ্রেক হচ্ছে।

এ ব্যাপারে রাজৈর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রদীপ চন্দ্র মন্ডল জানান, বিকল্প লোক না থাকায় করোনা পরীক্ষা বন্ধ রয়েছে। বিষয়টি উর্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। আশা করি খুব শ্রীগ্রই করোনা পরীক্ষা চালু হবে।