৭ মাস বয়সী অসুস্থ শিশুকে হাসপাতালে ফেলে নিরুদ্দেশ মা!

এই আমার দেশ ডেক্স : অভাব-অনটনে সাত মাসের অসুস্থ শিশুকে হাসপাতালে ফেলে নিরুদ্দেশ হতভাগী মা। শিশুটিকে আপন করে নিতে কয়েকজন আসলেও, বাধ সেধেছে শিশুটির অসুস্থতা।আপাতত চিকিৎসার খরচ মেটালেও অবুঝ শিশুটির দেখভাল নিয়ে বিপাকে পড়েছে সাভারের গণস্বাস্থ্য হাসপাতাল কর্তৃপক্ষ। হাসপাতালের চতুর্থ তলায় শিশু বিভাগের আট নম্বর বেডে গেলেই দেখা মিলবে ভাগ্যের নির্মম পরিহাসের শিকার শিশু কন্যা জিমের। সাত মাস বয়সী শিশুটির পাশে আপন বলতে নেই কেউ।
অভাবের তাড়না ও শিশুর অসুস্থতায় কারণে ২২ দিন আগে গণস্বাস্থ্য হাসপাতালে ভর্তি করে সবার অগোচরে নিরুদ্দেশ হন তার মা।
জানা যায়, গত ২৫ জুন জিমকে হাসপাতালে ভর্তি করা হয়। পিতার নাম আবুল ও ঠিকানা নয়ারহাট ছাড়া আর কোনো তথ্য দেননি শিশুটির মা। হাসপাতালে ভর্তির সব নিয়মাবলী শেষ হওয়ার আগেই বাচ্চাকে বেডে রেখে বেরিয়ে যান তিনি। পরে শিশুটির মা আর ফিরে না আসায় মানবতার দূত হিসেবে হাজির হন হাসপাতালের নার্স, আয়া ও চিকিৎসকরা। অবুঝ জিমের চাহনি আর মায়া জড়ানো হাসিতে যেন নতুন প্রাণের সঞ্চার হয়েছে শিশুবিভাগে।
যার যখন ডিউটি, সেই আগলে রাখেন জিমকে। মা হারা শিশুটিকে একনজর দেখতে উঁকি দেন হাসপাতালে ভর্তি অন্য শিশুদের মায়েরাও।
সর্বশেষ পাওয়া তথ্যমতে, রাজধানীর মিরপুরের সমাজ সেবা অধিদপ্তর কর্তৃপক্ষ শিশুটিকে তাদের হেফাজতে নিয়ে যায়।আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল হক দীপু জানান, গণস্বাস্থ্য হাসপাতালে শিশুটিকে ফেলে বাবা-মা পালিয়ে গেলে এ বিষয়ে পুলিশকে অবগত করা হয়। পরে মিরপুরের সমাজ সেবা অধিদপ্তরকে এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়।