১১ বছর পর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জিতল বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক : দক্ষিণ আফ্রিকাকে ১১ বছর পর টি-টোয়েন্টিতে হারাল বাংলাদেশ। এবার ঘরের মাঠে নয়,দক্ষিণ আফ্রিকাকে তাদের মাটিতে হারিয়ে বিজয়ের পতাকা ওড়াল টাইগ্রেসরা। রোমাঞ্চ ছড়ানো এক ম্যাচ জিতে ইতিহাসের পাতায় নিজেদের নাম লিখলেন নিগার সুলতানা জ্যোতিরা। বাংলাদেশের জয়ে নায়ক অলরাউন্ডার স্বর্ণা আক্তার। বোলিংয়ে ২৮ রানে পেয়েছেন ৫ উইকেট।

তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে বাংলাদেশ নারী ক্রিকেট দল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয় পেলো ১৩ রানের ব্যবধানে। ক্যারিয়ার সেরা বোলিং করে ৪ ওভারে ২৮ রান দিয়ে একাই ৫ উইকেট নিলেন স্বর্ণা আক্তার।

জয়ের জন্য ১৫০ রানের লক্ষ্যে বাট করতে নেমে উদ্বোধনী জুটিতেই ৬৭ রান তুলে ফেলেছিলো স্বাগতিক দক্ষিণ আফ্রিকান মেয়েরা। এতটুকু দেখে যে কেউ ধারণা করে নিতে বাধ্য যে, প্রোটিয়া নারীরাই হয়তো এই ম্যাচে জিততে যাচ্ছে।

কিন্তু লেগ স্পিনার স্বর্ণা আক্তারের মায়াবী ঘূর্ণিপাকে পড়ে খেই হারিয়েছে স্বাগতিকরা। শেষ পর্যন্ত ৮ উইকেটে ১৩৬ রানেই আটকে থাকতে হলো তাদের।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নামা বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৬২ রান করেন মুর্শিদা। টি-টোয়েন্টিতে এটি তার চতুর্থ ফিফটি। ৫৯ বল মোকাবিলায় তিনি মারেন ৬ চার ও ১ ছক্কা। চারে নামা জ্যোতি ৬ চারে ২১ বলে ৩৪ রানের ইনিংস খেলেন। অবিচ্ছিন্ন জুটিতে তারা যোগ করেন ৬৬ রান। এছাড়া, আরেক ওপেনার শামিমা সুলতানা ২৪ বলে ২৪ ও তিনে নামা সোবহানা মোস্তারি ১৭ বলে ১৬ রানে আউট হন।