হঠাৎ করেই সকাল থেকেই রাজশাহীর সব রুটের বাস চলাচল বন্ধ

ডাঃ মোঃ হাফিজুর রহমান (পান্না),রাজশাহী ব্যুরোঃ বাংলাদেশে নতুন সড়ক পরিবহন আইন ২০১৮ বাস্তবায়নের প্রতিবাদে সব রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছে শ্রমিকরা। সকাল থেকে শুরু হওয়া এ ধর্মঘটে চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা। পরিবহন শ্রমিক নেতারা বলছেন, দুর্ঘটনার মামলা জামিনযোগ্যসহ সড়ক আইনের কয়েকটি ধারা সংশোধন চান চালকরা। তাদের দাবি, আইন সংশোধনের পরই এটি কার্যকর করা হোক। এটা না করা পর্যন্ত আমাদের এ কর্মসূচি চলবে।

নতুন সড়ক আইন বাস্তবায়নের প্রতিবাদে আজ সোমবার সকাল থেকেই রাজশাহীর সাথে সারা দেশের বাস চলাচল বন্ধ করে দেয় শ্রমিকরা। এতে করে চরম দূর্ভোগে পড়েন বিভিন্ন স্থানে যাওয়া যাত্রীরা। সকাল থেকেই রাজশাহী থেকে অন্তঃনগর বাস ছেড়ে যায়নি। এর ফলে অনেকেই বাস টার্মিনালে এসে ফিরে গেছে। কেউ কেউ বিকল্প হিসেবে ট্রেনে রাজশাহী ত্যাগ করেছেন। হঠাৎ পরিবহন শ্রমকিদের এমন সিদ্ধান্তে দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

ঢাকার উদ্দেশ্যে রাজশাহী বাস টার্মিনালে আসা যাত্রী মোঃ আসাদ বলেন, এমন কর্মসূচি পালন করলে আগে থেকে জানিয়ে দেওয়া উচিত। তাহলে মানুষ এমন দুর্ভোগে পড়বে না। হঠাৎ বাস বন্ধের কারণে দুর্ভোগে পড়েছেন তারা। রাজশাহীর এক জন সচেচেন নাগরিক বলেন, সরকার আইন করেছে। সেটা আইন নিয়ে বাস শ্রমিকদের সমস্যা থাকলে তারা নেতা বা মন্ত্রীদের নিয়ে আলোচনায় বসে সমাধান করতে হবে। হুট করে বাস বন্ধ, সড়ক বন্ধ করে দুর্ভোগ সৃষ্টি করা মোটেও ঠিক নয়। কারণ অনেক মানুষের বিভিন্ন সমস্যা হয়।

রাজশাহী জেলা সড়ক পরিবহন গ্রুপের (ভারপ্রাপ্ত) সাধারণ সম্পাদক মতিউল হক টিটো বলেন,শ্রমিকরা গাড়ি চালাচ্ছে না। নোকাল রুটের সব বাস বন্ধ রয়েছে। তবে ঢাকার বাস গুলো চলছে। এনিয়ে স্থানীয় প্রশাসনেরর সঙ্গে কথা হচ্ছে। অল্প সময়ের মধ্যে সমাধারণ হয়ে যেতে পরে।